সারা দেশে প্রতিবাদের ঝড়

ঘাতকরা যেন কারও আশ্রয় না পায়

  যুগান্তর ডেস্ক ৩০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঘাতক

বরগুনায় রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এসব কর্মসূচিতে বক্তারা বলেন, এ হত্যার সঙ্গে জড়িতরা যেন কোনোভাবে ফাঁকফোকর দিয়ে বেরিয়ে না যায়। ঘাতকরা যেন পালাতে না পারে। শুধু সীমান্তে কড়া পাহারাই নয়, হত্যাকারীরা যাতে দেশের কারও শেল্টার (আশ্রয়) পেতে না পারে সেদিকেও সতর্ক থাকতে বলেন তারা। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সাতক্ষীরা : শনিবার সাতক্ষীরা প্রেস ক্লাবের সামনে পৃথক মানববন্ধন করে জেলা নাগরিক কমিটি ও নাগরিক আন্দোলন মঞ্চ। ঘণ্টাব্যাপী এ দুটি মানববন্ধনে বক্তারা বলেন, রিফাত শরীফকে প্রকাশ্যে হত্যার পরও ঘাতকরা তার স্ত্রীর পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে। অনতিবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। জেলা নাগরিক আন্দোলন মঞ্চের আহ্বায়ক ফাহিমুল হক কিসলু ও জেলা নাগরিক কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আনিছুর রহিমের সভাপতিত্বে দুটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দিনাজপুর : বেলা ১১টায় দিনাজপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি, দিনাজপুর। এ সময় বক্তারা বরগুনার রিফাত শরীফ, নরসিংদীর ফুলন রানী, ঠাকুরগাঁওয়ের সেবিকা তানজিনাসহ সারা দেশের সব নির্মম হত্যাকাণ্ডের খুনিদের অবিলম্বে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। প্রতিরোধ কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, রিফাত হত্যাকারীদের বাঁচাতে মিন্নিকে নিয়ে আধুনিক তথ্যপ্রযুক্তির মাধ্যমে নানা গুজব ছড়ানো হচ্ছে। যারা গুজব ছড়াচ্ছে হত্যাকারীদের সঙ্গে তাদেরও বিচারের আওতায় আনা হোক।

হবিগঞ্জ : দুপুরে শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে শেখ রাসেল শিশু কিশোর পরিষদ। সংগঠনের সমন্বয়ক বশিরুল আলম কাউছারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ছাত্রনেতা হাবিবুর রহমান খোকন, শফিউল আলম আবদাল, জাহাঙ্গীর আলম প্রমুখ। মানববন্ধনে বক্তারা রিফাত হত্যাকাণ্ডের ঘাতকরা যাতে আইনের ফাঁক দিয়ে বের হতে না পারে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সতর্ক দৃষ্টি কামনা করেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

সিলেট : রিফাত হত্যার প্রতিবাদ ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটে আলোক প্রজ্বালন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তারার আলো সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। তারার আলো সমাজ কল্যাণ সংস্থার আহ্বায়ক রিপন আহমদের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক ফাহাদুর রহমানের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন রোটারি ক্লাব অব কসমোপলিটন ক্লাবের সভাপতি মামনুর রশিদ জুনু।

ফরিদপুর : শনিবার দুপুরে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। হত্যাকারীদের দ্রুত বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন এনজিও, সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং তরুণদের সংগঠন ফরিদপুর ডিবেট ফোরাম-উদ্যম-রেডিও ফরিদপুর-উদ্দীপ্ত তারুণ্য-উই কেয়ার ও প্রতিজনের যৌথ আহ্বানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রংপুর : শনিবার দুপুরে রংপুর প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন-সমাবেশ করে নিপীড়নবিরোধী নারীমঞ্চ। নারীমঞ্চের আহ্বায়ক নন্দিনী দাসের সভাপতিত্বে ও সদস্য সচিব সানজিদা আক্তারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ, মিঠাপুকুর কলেজের প্রভাষক ফাতেমা বিনতে ইসলাম নাজ, শ্রমিক অধিকার আন্দোলনের আহ্বায়ক পলাশ কান্তি নাগ প্রমুখ।

বক্তারা বলেন, একের পর এক নৃশংস হত্যা-ধর্ষণের ঘটনা ঘটলেও কোনো অপরাধেরই বিচার হচ্ছে না। প্রকাশ্যে যখন রিফাতকে নির্মমভাবে খুন করা হয় তখন স্পষ্টই বোঝা যায় এ সমাজে মানুষের জানমালের নিরাপত্তা বলতে কিছু নেই। সরকার এ ঘটনার দায় কোনোভাবেই এড়িয়ে যেতে পারে না।

বগুড়া : জেলা বাসদের উদ্যোগে দুপুরে শহরের সাতমাথায় মানববন্ধন হয়েছে। জেলা বাসদের আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টুর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুজ্জামান টুটুল, জেলা ছাত্রফ্রন্টের সদস্য রাধা রানী বর্মণ প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×