নিজের বক্তব্যের ব্যাখ্যা দিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

পুরনোদের নয় নতুন উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে যেতে অনুরোধ

  যুগান্তর রিপোর্ট ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কারখানায় গ্যাস-বিদ্যুতের সংযোগ নিয়ে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পুরনোদের জন্য নয়, নতুন উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে যেতে অনুরোধ করব।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ছবি: ভিডিও থেকে সংগৃহীত

কারখানায় গ্যাস-বিদ্যুতের সংযোগ নিয়ে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পুরনোদের জন্য নয়, নতুন উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে যেতে অনুরোধ করব।

মঙ্গলবার যমুনা টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে প্রতিমন্ত্রী জানিয়েছেন, পুরনো নয়, শুধু নতুন শিল্প-কারখানা স্থাপনে অর্থনৈতিক অঞ্চলে যেতে বলেছেন তিনি। যারা এরই মধ্যে অর্থনৈতিক অঞ্চলের বাইরে কারখানা করে ফেলেছেন বা বিনিয়োগ করেছেন কিংবা কাজ চলছে, তারা স্বাভাবিক প্রক্রিয়ায় গ্যাস-বিদ্যুৎ সংযোগ পাবেন। আপাতত বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা নেই।

এর আগে সোমবার ডিসি সম্মেলনে গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিষয়ে সতর্ক করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, বিশেষায়িত অঞ্চলে কল-কারখানা না করলে মিলবে না গ্যাস-বিদ্যুতের সংযোগ।

গণমাধ্যমে এ খবর দেখে হতাশ হন ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা। তারা জানান, যেসব এলাকায় দীর্ঘদিন ব্যবসা-বাণিজ্য করছেন, তারা তার আশপাশেই বর্ধিত ইউনিটের কাজ শুরু করেছেন। তাছাড়া সবার পক্ষে বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলে যাওয়াও সম্ভব নয়।

পরে মঙ্গলবার নিজের বক্তব্যের ব্যাখ্যা দেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তিনি বলেছেন, তার বক্তব্য পুরনো শিল্প-কলকারখানার জন্য নয়। নতুন করে যারা বিনিয়োগ পরিকল্পনা করছেন, তাদের নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ দিতে চায় সরকার। তাই এ নিয়ে উদ্বেগের কিছু নেই বলে আশ্বস্ত করেন তিনি।

প্রতিমন্ত্রী জানান, গ্যাসের দাম বাড়লেও বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুতের দাম বাড়াতে চায় না মন্ত্রণালয়। প্রসঙ্গত, পহেলা জুলাই থেকে প্রায় ৩৩ শতাংশ বাড়ানো হয়েছে গ্যাসের দাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×