৯৪ দিনে ৮৭৬ প্রাণহানি : ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষে নিহত ১০

সাভারে বাস থেকে ছিটকে চাকায় পিষ্ট ছাত্রী * চার জেলায় সড়কে নিহত আরও ৫

  যুগান্তর ডেস্ক ০৩ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

৯৪ দিনে ৮৭৪ প্রাণহানি: ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষে নিহত ৮
ছবি: যুগান্তর

যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ঠাকুরগাঁওয়ে পাঁচ নারীসহ ১০ জন নিহত হয়েছেন। জেলা সদরে শুক্রবার সকালের ওই দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। এদিন ঢাকার সাভারে বাসের চাপায় পিষ্ট হয়ে এক ছাত্রী ও নবাবগঞ্জে মাইক্রোবাস খালে পড়ে এক পথচারী নিহত এবং ময়মনসিংহের ভালুকায় মোটরসাইকেল চাপায় এক বৃদ্ধ ও ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকার চাপায় এক যুবক নিহত হয়েছেন।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যায় পিকআপ ভ্যানের চাপায় নীলফামারীর কিশোরগঞ্জে একজন ও ময়মনসিংহের গৌরীপুরে একজন নিহত হয়েছেন। এ নিয়ে গত ৯৪ দিনে সড়কে বিভিন্ন দুর্ঘটনায় ৮৭৬ জন নিহত হয়েছেন। প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদরে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত ও কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের ঠাকুরগাঁও, দিনাজপুর ও রংপুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুমিল্লাহাড়ী বলাকা উদ্যান এলাকায় শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাসচালক চায়না (৩৫), বালিয়াডাঙ্গী উপজেলার বিপুল চন্দ্র (৩৫), আবদুর রহমান (৪৫), মোস্তফা (৪৫), তার স্ত্রী ফাতেমা বেগম (৪০), বীরগঞ্জ উপজেলার গলিরামের মঙ্গলী রানী (৭০), একই এলাকার মনেস্বরের স্ত্রী জবা (৩৫) ও আবদুল মজিদ (৩৬)। এছাড়া দিনাজপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে বালিয়াডাঙ্গীর কামরুন্নেসা (৩৮) ও আনোয়ারা বেগমের (৪০) মৃত্যু হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঠাকুরগাঁও থেকে দিনাজপুরগামী নিশাত পরিবহন যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ঠাকুরগাঁওগামী ডিপজল পরিবহনের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। ঠাকুরগাঁও সদর হাসপাতালে দুইজনের মৃত্যু ও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে একজন মারা যান। দুর্ঘটনাকবলিত বাস দুটি রাস্তায় পড়ে থাকায় সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত ঠাকুরগাঁও-দিনাজপুর-রংপুর মহাসড়কে যোগাযোগ বন্ধ ছিল।

সাভার ও নবাবগঞ্জ (ঢাকা) : ঢাকার সাভারে একটি যাত্রীবাহী বাস হঠাৎ ব্রেক করায় দরজার কাছের সিটে বসে থাকা শিল্পী আক্তার (২২) নামে এক যাত্রী ছিটকে পড়ে ওই বাসেরই চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছেন। ঢাকা-আরিচা মহাসড়কের সিঅ্যান্ডবি এলাকায় শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

বাসচালক জাহিদ হাসানকে আটক করেছে পুলিশ। নিহত শিল্পী কুমিল্লার দেবিদ্বার থানার সোনার ঘর এলাকার মৃত শাহালম মুন্সির মেয়ে। তিনি চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইন্সটিটিউটে কম্পিউটার কৌশল বিভাগে দ্বিতীয় বর্ষে পড়তেন। আশুলিয়ার শ্রীপুর এলাকায় ভাইয়ের বাসায় বেড়াতে যাওয়ার জন্য সকালে রাজধানীর সায়েদাবাদ থেকে মৌমিতা পরিবহনের ওই বাসে উঠেছিলেন ওই ছাত্রী।

এদিকে নবাবগঞ্জের দক্ষিণ-পূর্ব শোল্লা এলাকায় এদিন ভোরে একটি মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারালে সেটি খালে পড়ে যায়। এ ঘটনায় মহাদেব রায় (৪৫) নামে এক পথচারী নিহত ও নবদ্বীপ তালুকদার নামে অপর পথচারী গুরুতর আহত হয়েছেন। তবে গাড়িতে থাকা চার আরোহী হতাহত হননি। মাইক্রোটি রাজধানীর মিরপুর থেকে দোহারের মৈনটঘাটে যাচ্ছিল।

ভালুকা ও গৌরীপুর (ময়মনসিংহ) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিডস্টোর ঢালীবাড়ি মোড়ে মোটরসাইকেলের ধাক্কায় আমজত আলী (৯৫) নামে এক বৃদ্ধ নিহত ও মোটরসাইকেল চালক গুরুতর আহত হয়েছেন। উপজেলার মেহরাবাড়ি গ্রামের ওমর ফারুক দ্রতগতিতে মোটরসাইকেল চালিয়ে ভালুকা সদরে যাওয়ার সময় শুক্রবার সন্ধ্যায় সড়ক পারাপার হতে যাওয়া আজমতকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুরের গাজীপুর এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যায় পিকআপ ভ্যানের চাপায় মাছ ব্যবসায়ী রহিম উদ্দিন নিহত হয়েছেন। তার বাড়ি তারাকান্দা উপজেলার ঘিটুয়ারি গ্রামে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রাইভেটকার চাপায় রাশেদ (৩২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। ঢাকা-সিলেট মহাসড়কের মালিহাতা এলাকায় শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাশেদ ঢাকার ডেমরা এলাকার বাসিন্দা। এ ঘটনায় তার বন্ধু সোহাগ আহত হয়েছেন।

কিশোরগঞ্জ (নীলফামারী) : নীলফামারীর কিশোরগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় আহত মোস্তাফিজার রহমান নামে এক মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু হয়েছে। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। তিনি গাড়াগ্রাম বানিয়াপাড়া গ্রামের সৈয়দ আলীর ছেলে।

আগৈলঝাড়া ও গৌরনদী (বরিশাল) : বরিশালের আগৈলঝাড়ায় শুক্রবার সকালে সড়ক দুর্ঘটনায় আটজন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের জোবারপাড়ে মালবোঝাই ট্রাককে যাত্রীবাহী টেম্পো সাইড দিতে গেলে উল্টে সড়কের পাশে পড়ে যায়।

এদিকে এদিন সকালে ঢাকা-বরিশাল মহাসড়কে গৌরনদী উপজেলার মদিনা স্ট্যান্ডের কাছে গরু বোঝাই ট্রাক উল্টে দুইজন আহত হয়েছেন। এ ঘটনায় কুরবানির ঈদে বিক্রির উদ্দেশ্যে আনা পাঁচটি ষাঁড় মারা গেছে। আহতাবস্থায় জবাই করা হয় আরও দুটিকে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×