রোমান সানা সোনার ছেলে

  স্পোর্টস রিপোর্টার ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোমান সানা
রোমান সানা। ছবি: সংগৃহীত

এই তো গেল জুনে জিতেছেন বিশ্ব আরচারির ব্রোঞ্জপদক। সংবর্ধনায় সিক্ত হয়েছেন। দেশের দ্বিতীয় ক্রীড়াবিদ হিসেবে ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি অংশ নেয়ার যোগ্যতা অর্জন করেছেন। দেশসেরা তীরন্দাজ রোমান সানার মুকুটে যোগ হল আরেকটি পালক।

এবার সোনার হাসি ঝরল তীর-ধনুকের খেলায়। শুক্রবার ফিলিপাইনের ক্লার্ক সিটিতে এশিয়া কাপ আরচারি ওয়ার্ল্ড র‌্যাংকিং স্টেজ-৩ টুর্নামেন্টে রিকার্ভ পুরুষ এককে স্বর্ণপদক জিতে উচ্ছ্বসিত সোনার ছেলে রোমান সানা। চীনের শি হেংকির বিপক্ষে ফাইনালে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে জয়ী হন রোমান।

সামাজিক যোগাযোগের মাধ্যমে থাইল্যান্ড থেকে রোমান বলেন, ‘খুব ভালো লাগছে। ভাষায় প্রকাশ করার মতো নয়।’ শুধু স্বর্ণপদকই নয়, তার হাত ধরে এসেছে আরও দুটি পদক। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে বাংলাদেশ দল ফাইনালে চীনের কাছে ৫-৩ সেট পয়েন্টে হেরে রুপা জেতে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বিউটিকে সঙ্গে নিয়ে ৫-১ সেটে চাইনিজ তাইপেকে হারিয়ে ব্রোঞ্জ জেতে বাংলাদেশ।

২০১৪ সালে থাইল্যান্ডে এশিয়ান আরচারি গ্রাঁপ্রিঁ, ২০১৭ সালে কিরগিজস্তানে আন্তর্জাতিক আরচারিতে এবং গত বছর ঢাকায় আইএসএসএফ আন্তর্জাতিক সলিডারিটি চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জেতেন রোমান সানা। ২০১১ সালে ঢাকায় এশিয়ান ইয়ুথ আরচারি চ্যাম্পিয়নশিপ রুপা জিতেছিলেন তিনি। তবে রোমান সানার বড় অর্জন এ বছরের জুনে নেদারল্যান্ডসে বিশ্বকাপ আরচারিতে ব্রোঞ্জপদক জয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×