অটোকে চাপা দিল বাস, পঞ্চগড়ে ঝরল ৭ প্রাণ

ঢাকায় বাবা ছেলেসহ চার স্থানে আরও ৬ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অটোকে চাপা দিল বাস পঞ্চগড়ে ঝরল ৭ প্রাণ
অটোকে চাপা দিল বাস পঞ্চগড়ে ঝরল ৭ প্রাণ।ছবি: যুগান্তর

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শুক্রবার একটি মিনিবাস যাত্রীবাহী অটোরিকশাকে চাপা দিলে এক নববধূসহ ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। এদিকে দেশের বিভিন্ন স্থানে এদিন সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আরও ৬ জন।

এর মধ্যে ঢাকার কেরানীগঞ্জে মোটরসাইকেলে ট্রাকের ধাক্কায় বাবা-ছেলে, নারায়ণগঞ্জে ইজিবাইকের ধাক্কায় জেলা পুলিশ লাইনস স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা, দিনাজপুরের নবাবগঞ্জে ট্রাক্টরচাপায় নারী, সুনামগঞ্জে বাসচাপায় ফেরিওয়ালা ও লালমনিরহাটে ট্রাকচাপায় যুবক নিহত হন।

এ নিয়ে গত ১৯২ দিনে ১ হাজার ৪৬৮ জন প্রাণ হারালেন সড়কে। যুগান্তরের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

পঞ্চগড় : পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের মাগুড়মারী চৌরাস্তায় দুপুরে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, পঞ্চগড় থেকে কাজী ব্রাদার্স নামে একটি যাত্রীবাহী বাস তেঁতুলিয়া যাচ্ছিল।

বিপরীতে ভজনপুর থেকে ১০ যাত্রী নিয়ে একটি ব্যাটারিচালিত অটোরিকশা পঞ্চগড় আসছিল। আমবাড়ী এলাকায় আসার প্রাক্কালে ভজনপুর হাইওয়ে পুলিশের চেকিং পয়েন্টে পুলিশ দেখেই অটোরিকশাটি আকস্মিকভাবে ভজনপুরের দিকে বাক নেয়।

এ সময় দ্রুতগামী বাসটি অটোরিকশাকে চাপা দেয়। মুহূর্তে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে বাসের ভেতরে ঢুকে যায়। ঘটনাস্থলেই অটোরিকশার ৫ যাত্রী মারা যান।

স্থানীয় লোকজন আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করে। বাকিরা সেখানে চিকিৎসাধীন।

নিহতদের পাঁচজনের প্রাথমিক পরিচয় সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়া গেছে। এরা হলেন- অটোচালক রফিক (৪৫), গৃহবধূ নার্গিস (২৫), মাবকুদ হোসেন (৪০), লাবু (২৭) ও বুঞ্জি (১৭)। এরা সবাই তেঁতুলিয়া উপজেলার বাসিন্দা।

এক নারী ও এক পুরুষের পরিচয় তখন পর্যন্ত পাওয়া যায়নি।

দুর্ঘটনার পরপরই বিক্ষুব্ধ লোকজন পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষও বাধে। আর খবর পেয়ে স্বজনরা ঘটনাস্থলে এলে তাদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে।

দুর্ঘটনার পর পঞ্চগড় জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান ঘটনাস্থলে যান। জেলা প্রশাসন লাশ দাফনের জন্য প্রতিটি পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দেয়।

পুলিশ সুপার মো. ইউসুফ আলী জানান, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৩ সদস্যের কমিটি করা হয়েছে। এ কমিটিকে ৩ দিনের মধ্যে দুর্ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটন করে রিপোর্ট দিতে বলা হয়েছে।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে নিহতরা হলেন- আসাদুল হক ইপু (৪০) ও তার ছেলে সোহান (৬)। আহত হন আসাদুলের স্ত্রী রেশমা আক্তার। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

রেশমা জানান, রাজধানীর সায়েদাবাদ করাতিটোলা এলাকায় তারা থাকেন। তার স্বামী বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। স্বামী ও সন্তানকে নিয়ে শুক্রবার দুপুরে নবাবগঞ্জের বাগমারায় শ্বশুরবাড়ি যাচ্ছিলেন।

তাদের মোটরসাইকেলটি ঢাকা-নবাবগঞ্জ সড়কে রোহিতপুর পোড়াহাটি এলাকায় পৌঁছলে একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনজনই ছিটকে সড়কে পড়ে যান। স্বামী-সন্তান মাথায় গুরুতর আঘাত পান।

পরে স্থানীয়রা তাদের তিনজনকেই উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসক স্বামী-সন্তানকে মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, বাবা-ছেলের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। রেশমাকে চিকিৎসা দেয়ার পর তিনি ভালো আছেন। কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের জানান, দুর্ঘটনার পর ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

ফতুল্লা : নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনস স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মাহমুদা খানম (৪০) ইজিবাইকের ধাক্কায় নিহত হয়েছেন। শুক্রবার রাতে পুলিশ লাইনের কাছে ফতুল্লার মাসদাইর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক পার হওয়ার সময় এ ঘটনা ঘটে।

ঘটনার পর ইজিবাইক রেখে পালিয়ে যায় চালক। ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, ইজিবাইকের ধাক্কায় মাথায় আঘাত পান মাহমুদা। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, নিহত মাহমুদা চাঁদপুর জেলার দক্ষিণ মতলবের মাহবুব আলমের স্ত্রী। তিনি সপরিবারে মাসদাইর এমএস টাওয়ারে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস করতেন।

তাহিরপুর ও ছাতক (সুনামগঞ্জ) : বাসচাপায় ফারুক মিয়া (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতকের রাউলি এলাকায় সড়ক পারাপারের সময় সুনামগঞ্জ থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি দ্রুতগতির বাস তাকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। নিহত ফারুক জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের বেতকোনা গ্রামের মকবুল আলীর ছেলে।

লালমনিরহাট : হাতীবান্ধায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে খায়রুল ইসলাম (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের হাতীবান্ধা শস্য গুদাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহত খায়রুল পার্শ্ববর্তী পাটগ্রাম উপজেলার মোমিনপুর গ্রামের আমির আলীর ছেলে।

দিনাজপুর : জমি চাষের ট্রাক্টরের নিচে চাপা পড়ে রুখছানা বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে নবাবগঞ্জ উপজেলার শওগুনখোলা গ্রামে রাস্তার পাশে বসেছিলেন রুকছানা। এ সময় পাশের জমি থেকে ট্রাক্টরটি রাস্তায় ওঠার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে রুকসানাকে চাপা দেয়।

এতে তার মৃত্যু হয়। নিহত রুখছানা নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের শওগুনখোলা গ্রামের মৃত আউয়াল ইসলামের মেয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×