পাপিয়ার আমলনামা

পাপিয়া-সুমনের ব্যাংক হিসাব চেয়ে দুদকের চিঠি

  যুগান্তর রিপোর্ট ০৯ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি: যুগান্তর

নরসিংদী যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

রোববার দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা শাহীন আরা মমতাজের সই করা চিঠিটি পাঠানো হয়।

দুদকের জনসংযোগ বিভাগ যুগান্তরকে বলেছে, দেশের সব তফসিলি ব্যাংকের এমডির কাছে এই চিঠি পাঠানো হয়েছে। এদিকে চলতি অর্থবছরে (২০১৯-২০২০) পাপিয়া তার আয়কর রিটার্নে বার্ষিক আয় দেখিয়েছেন মাত্র ৩ লাখ টাকা।

সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ১৮ লাখ টাকা। পাপিয়ার দাখিল করা আয়কর বিবরণী থেকে এ তথ্য পেয়েছে দুদক।

জনংসংযোগ বিভাগ বলছে, পাপিয়া-সুমন দম্পতির সম্পদের তথ্য সংগ্রহের কাজ আগে থেকেই করছিল দুদক। এরই অংশ হিসেবে ৫৯টি ব্যাংকে চিঠি পাঠানো হয়। চিঠিতে দ্রুততম সময়ে তথ্য সরবরাহের জন্য ব্যাংকগুলোকে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় শামিমা নূর পাপিয়া ও তার স্বামীসহ চারজনকে আটক করে র‌্যাব-১।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব সদস্যরা ফার্মগেটের ইন্দিরা রোডে পাপিয়া-সুমনের বিলাসবহুল ফ্ল্যাটে অভিযান চালিয়ে নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচ বোতল বিদেশি মদ, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক বই, বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড, একটি বিদেশি পিস্তল, ২০ রাউন্ড গুলিও উদ্ধার করে। পৃথক তিন মামলায় পাপিয়া ও তার স্বামী ১৫ দিনের পুলিশ রিমান্ডে রয়েছেন।

ঘটনাপ্রবাহ : পাপের রাজ্যে পাপিয়া

আরও
আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত