গোলাপগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩০ ‘সুবর্ণ নাগরিক’

  হারিছ আলী, গোলাপগঞ্জ (সিলেট) ২১ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

‌সিলেট ম্যাপ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষ উপলক্ষে সিলেটের গোলাপগঞ্জের ৩০ জন গৃহহীন ‘সুবর্ণ নাগরিক’ বা প্রতিবন্ধী পাচ্ছেন স্থায়ী মাথা গোঁজার ঠাঁই। মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়ার পর এসব নাগরিকের একটি তালিকা করে ইতোমধ্যে পাঠানো হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে।

উপজেলার সমাজসেবা কার্যালয়ে তালিকাভুক্ত তিন হাজার ৭২১ জন প্রতিবন্ধী নাগরিকের মধ্য থেকে এ তালিকা করা হয়। এছাড়া মুজিববর্ষে উপজেলার সব প্রতিবন্ধীকেই ডিজিটাল কার্ডের মাধ্যমে ভাতার আওতায় আনা হয়েছে। তাদের জন্য করা হয়েছে ই-পেমেন্ট ব্যবস্থা।

জানতে চাইলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল হক যুগান্তরকে বলেন, সমাজসেবা অধিদফতর থেকে নির্দেশ পাওয়ার পর উপজেলার ৩০ জন গৃহহীন অসহায় ‘সুবর্ণ নাগরিক’ বা প্রতিবন্ধীর তালিকা করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। জরিপ কার্যক্রম এখনও অব্যাহত আছে। আর কোনো গৃহহীন প্রতিবন্ধীর খোঁজ পেলে মন্ত্রণালয়ে তাদের নাম পাঠানো হবে। ইতিমধ্যে পাঠানো ৩০ জনের তালিকা কার্যকর হলে তাদের ঘর নির্মাণ করে স্থায়ী আবাসনের ব্যবস্থা করে দেয়া হবে। এছাড়া উপজেলার তিন হাজার ৭২১ জন প্রতিবন্ধী বা ‘সুবর্ণ নাগরিক’কে ডিজিটাল কার্ডের মাধ্যমে ভাতার আওতায় আনা হয়েছে। তারা এখন থেকে ই-পেমেন্টের মাধ্যমে ভাতা পাবেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত