স্থায়ী আবাস পাবেন গোলাপগঞ্জের ভূমিহীনরা

  হারিছ আলী, গোলাপগঞ্জ (সিলেট) ২৩ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষ উপলক্ষে সিলেটের গোলাপগঞ্জের ভূমিহীন ও গৃহহীনরা পাবেন স্থায়ী আবাস। ‘আশ্রয়ণের অধিকার, প্রধানমন্ত্রীর উপহার’- এ স্লোগান সামনে রেখে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের এ উপহার দেয়া হবে। সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জেলা প্রশাসকের মাধ্যমে এ সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে উপজেলা প্রশাসনকে। এরপরই গৃহহীন ও ভূমিহীনদের তালিকা সংগ্রহের কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন।

চিঠিতে বলা হয়, উপজেলাভিত্তিক ‘ক’ শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার এবং ‘খ’ শ্রেণিভুক্ত যাদের জমি আছে ঘর নেই অর্থাৎ যাদের ১-১০ শতাংশ ভূমি আছে- এমন ব্যক্তিদের প্রকৃত তালিকা ৫ এপ্রিলের মধ্যে পাঠাতে হবে। চিঠি পাওয়ার পরদিন ১৬ মার্চ উপজেলার প্রতিটি ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদারদের নিয়ে বৈঠক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান। এ সময় নির্ভুল তালিকা করে দ্রুত তা জমা দেয়ার নির্দেশ দেয়া হয় তাদের।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, আমরা চিঠি পাওয়ার পর এসিল্যান্ড ও তহশিলদারদের নিয়ে বৈঠক করেছি। বৈঠকে ১০ দিনের মধ্যে উপজেলার প্রকৃত অসহায় গৃহহীন ও ভূমিহীন এবং যাদের জমি আছে ঘর নেই- এমন লোকদের নির্ভুল তালিকা করে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তালিকা তৈরির পর তা জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে। এরপর তাদের স্থায়ী আবাসের ব্যবস্থা করে দেয়া হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত