বিশ্বনাথে গৃহহীন থাকবে না কেউ

  আশিক আলী, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি ২৪ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষে সিলেটের বিশ্বনাথে কেউ গৃহহীন থাকবে না। ‘জমি আছে ঘর নাই’, ‘গুচ্ছগ্রাম’ ও ‘দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ’ প্রকল্পের অধীনে মাথা গোঁজার ঠাঁই পাবে উপজেলার গৃহহীন মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও অসচ্ছল পরিবার।

ইতোমধ্যে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের অধীনে ৯৬টি পরিবারকে এবং ‘গুচ্ছগ্রাম’ প্রকল্পের অধীনে ২৫টি পরিবারকে বাসস্থানের ব্যবস্থা করে দেয়া হয়েছে। চলতি মার্চ মাসের মধ্যেই ‘দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ‘ প্রকল্পের মাধ্যমে আরও ১২টি পরিবারের কাছে ঘর হস্তান্তর করা হবে।

‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর উপজেলার ৮টি ইউনিয়নের দুই হাজার জনের একটি তালিকা তৈরি করে যাচাই-বাছাই চলছে বলে যুগান্তরকে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মো. কামরুজ্জামান। এছাড়া আরও কেউ ভূমিহীন থাকলে তাদের নামও সংশ্লিষ্ট ভূমি অফিসে জমা দেয়ার আহ্বান জানান তিনি।

ঘটনাপ্রবাহ : মুজিববর্ষ

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত