ভাড়া বিমানে লন্ডন গেলেন মোরশেদ খান সোহেল এফ রহমান

  যুগান্তর রিপোর্ট  ৩০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভাড়া করা বিমানে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান এবং দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান সস্ত্রীক যুক্তরাজ্যে গেছেন। বৃহস্পতিবার মোরশেদ খান এবং শুক্রবার সোহেল এফ রহমান বিশেষ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।
বিমানবন্দর সূত্র জানায়, মোরশেদ খানের সঙ্গে তার স্ত্রী নাসরিন খান রয়েছেন। ভাড়া করা ওই ফ্লাইটে যাত্রী হিসেবে শুধু তারা দু’জনই ছিলেন। বিষয়টি নিশ্চিত করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, দু’জন যাত্রী নিয়ে একটি চার্টার প্লেন (ভাড়া করা বিমান) যুক্তরাজ্যের উদ্দেশে ছেড়ে গেছে। এ বিষয়ে জানতে চাইলে মোরশেদ খানের ব্যক্তিগত সহকারী সমীর জানান, বার্ধক্যজনিত নানা ধরনের অসুস্থতায় ভুগছেন মোরশেদ খান। মূলত চেকআপ করাতেই তিনি যুক্তরাজ্য গেছেন। এর বাইরে তার কিছু জানা নেই।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান মো. মফিদুর রহমান জানান, শুক্রবার একটি বিশেষ ফ্লাইটে সোহেল এফ রহমান এবং তার স্ত্রী লন্ডনের উদ্দেশে রওনা হন। বেক্সিমকো গ্রুপের প্রতিষ্ঠাতা এবং বর্তমান ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমানের বড় ভাই সোহেল এফ রহমান। মফিদুর রহমান আরও জানান, ‘সোহেল এফ রহমান এবং মোরশেদ খান দুটি ফ্লাইট চার্টার (ভাড়া) করেছিলেন। একটাতে মোরশেদ খান এবং অন্যটিতে সোহেল এফ রহমান গেছেন।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের ছেলে আহমেদ সায়ান ফজলুর রহমানের (সায়ান এফ রহমান) সঙ্গে মোরশেদ খানের মেয়ের বিয়ে হয়েছে।
পারিবারিক একটি সূত্র জানায়, সোহেল এফ রহমানের মেয়ে লন্ডনে থাকেন। তিনি অন্তঃসত্ত্বা। এ সময় একমাত্র মেয়ের পাশে থাকতেই বিমান ভাড়া করে গেছেন তারা। তবে মোরশেদ খান দম্পতির লন্ডন যাত্রার সঙ্গে রহমান দম্পতির যাত্রার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে সূত্রটি।
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া অন্য দেশের সঙ্গে যাত্রীবাহী সব সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ নিষেধাজ্ঞা কয়েক দফায় ১৫ জুন পর্যন্ত বর্ধিত করা হয়।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত