খালেদা জিয়ার সঙ্গে ব্যক্তিগত চিকিৎসকের সাক্ষাৎ

কারাবিধি মতে ব্যবস্থার নির্দেশ

  যুগান্তর রিপোর্ট ০৬ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খালেদা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে তার ব্যক্তিগত চিকিৎসকের সাক্ষাতের বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কারা কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি কারা অধিদফতরে পাঠানো হয়। আইজি প্রিজন্স বরাবর লেখা ওই চিঠিতে সংশ্লিষ্ট বিষয়ে কারাবিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়। এর একটি কপি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মকর্তা আবদুস সাত্তারের কাছেও পাঠানো হয়েছে।

এর আগে আবদুস সাত্তার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য চারজন চিকিৎসকের নামের তালিকা দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন। আবেদনের ৫ দিনের মাথায় বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কারা অধিদফতরকে ওই নির্দেশ দেয়। সাক্ষাৎপ্রার্থী চারজনই খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক।

এ প্রসঙ্গে খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মকর্তা আবদুস সাত্তার বৃহস্পতিবার সন্ধ্যায় যুগান্তরকে বলেন, আমরা মন্ত্রণালয়ের চিঠির একটি কপি হাতে পেয়েছি। সে অনুযায়ী কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করব।

জানতে চাইলে কারা অধিদফতরের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা যুগান্তরকে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় খালেদা জিয়ার ইচ্ছার ব্যাপারে এক ধরনের সম্মতি দিয়েছে। এখন সিনিয়র জেল সুপার তার ক্ষমতাবলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।’ ওই কর্মকর্তা বলেন, কারাবিধি অনুযায়ী প্রথমত কারাগারে যেসব চিকিৎসক রয়েছেন তারাই চিকিৎসা দেবেন। তারা যদি মনে করেন আরও উন্নত চিকিৎসার প্রয়োজন সে ক্ষেত্রে বাইরের কোনো চিকিৎসক বা হাসপাতালের মাধ্যমে চিকিৎসা করাতে পারবেন। তব চিকৎসা নিতে হবে কারা কর্তৃপক্ষের অধীনে।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter