পার্বত্য ৩ জেলায় ৪৮ ঘণ্টার হরতালের ডাক

খাগড়াছড়িতে আজ সকাল সন্ধ্যা হরতাল * মঠবাড়িয়ায় সজীবের লাশ দাফন

  রাঙ্গামাটি ও খাগড়াছড়ি প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাঙ্গামাটিতে মাইক্রোবাস চালক মো. সজীব হালদারের হত্যার বিচার, মহালছড়ি থেকে অপহৃত মাটিরাঙ্গার তিন বাঙালিকে উদ্ধার এবং উপজাতি সশস্ত্র সংগঠনগুলোর নিষিদ্ধ ঘোষণার দাবিতে রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে সোম-মঙ্গলবার ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বাঙালিভিত্তিক সংগঠন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ। অপহৃত তিন বাঙালিকে উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে আজ রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে সংগঠন দুটি। শুক্রবার ইউপিডিএফের (গণতান্ত্রিক) প্রধান তপন জ্যোতি চাকমা ও মাইক্রোবাসচালক সজীবসহ পাঁচজন নিহত হয়। শনিবার গণমাধ্যমে দেয়া এক বিজ্ঞপ্তিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক শাহাদাৎ ফরাজি সাকিব এ হরতালের কথা জানান। এসব দাবিতে আজ (রোববার) তিন পার্বত্য জেলায় কালো পতাকা মিছিল বের করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ভাড়ায়চালিত মাইক্রোবাসচালক সজীবকে হত্যার প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চেঙ্গি স্কোয়ার মোড়ে সমাবেশ করে। সমাবেশ থেকে সজীবের হত্যাকারীদের বিচার এবং মাইসছড়ি থেকে অপহৃত তিনজনের মুক্তির দাবিতে খাগড়াছড়িতে আজ সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে সংগঠনটি। তবে রোববারের মধ্যে অপহৃতরা উদ্ধার না হলে মঙ্গলবার পর্যন্ত হরতাল পালন করবে সংগঠনটি। হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি মো. মাঈন উদ্দীন।

মঠবাড়িয়ায় সজীবের লাশ দাফন : মাইক্রোবাসচালক সজীবের (৩০) লাশ শনিবার বিকালে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার গুলিশাখালী গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। দুপুরে সজীবের লাশ গ্রামের বাড়িতে পৌঁছলে শোকের ছায়া নেমে আসে। গুলিশাখালী ইউনিয়নের বজলুর রহমানের ছোট ছেলে সজীব তিন বছর ধরে চট্টগ্রামে ভাড়ায়চালিত মাইক্রোবাসের চালক হিসেবে কর্মরত ছিলেন। স্ত্রী মৌসুমী ও ছেলে সিহাবকে নিয়ে তিনি খাগড়াছড়িতে বসবাস করতেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×