রোহিঙ্গা ক্যাম্পে প্রিয়াংকা চোপড়া

কথা বললেন বাংলায়

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বলিউড তারকা প্রিয়াংকা চোপড়া। সোমবার সকালে ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়ে বাংলাদেশে আসেন ‘ফ্যাশন’খ্যাত এই অভিনেত্রী। পরে বিকালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। এ সময় রোহিঙ্গা শিশুদের সঙ্গে বাংলায় কথা বলেন তিনি।

সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন প্রিয়াংকা চোপড়া। সেখান থেকে ইউএস-বাংলার বিএস-১৪১ ফ্লাইটে বেলা সাড়ে ১২টায় কক্সবাজার পৌঁছেন তিনি। কক্সবাজার বিমানবন্দর থেকে তিনি ইনানীতে পাঁচতারকা মানের হোটেল রয়েল টিউলিপে যান। পরে বিকাল সাড়ে ৩টার দিকে তিনি মেরিন ড্রাইভ হয়ে টেকনাফের বাহারছড়ার শামলাপুরে ইউনিসেফ পরিচালিত ডায়রিয়া ট্রিটম্যান্ট সেন্টার পরিদর্শন করেন। সেখানে চিকিৎসাধীন রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন প্রিয়াংকা। সেখান থেকে অর্ধকিলোমিটার হেঁটে তিনি শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে রোহিঙ্গা শিশুদের সঙ্গে কথা বলেন। তাদের স্বাস্থ্য শিক্ষার খোঁজখবর নেন। এ সময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে অল্প সময় দৌড় খেলায় মেতে উঠেন। বিকাল সাড়ে ৪টার দিকে তিনি রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন। এর আগে সকালে নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করে বাংলাদেশে আসার বিষয়টি নিজেই নিশ্চিত করেন এই বলিউড অভিনেত্রী।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র আফরাজুল হক টুটুল জানান, কক্সবাজার বিমানবন্দর থেকে প্রিয়াংকা সড়কপথে ইনানীতে পৌঁছেছেন। তিনি সেখানকার পাঁচ তারকা মানের হোটেল রয়েল টিউলিপে অবস্থান করছেন। তিনি জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে ৪ দিনের সফরে বাংলাদেশে এসেছেন।

প্রিয়াংকা আজ সকালে প্রথমে টেকনাফের সাবরাং খারীয়াখালী, লেদা ও উনছিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর বিকালে উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্পে যাবেন। বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন প্রিয়াংকা। বৃহস্পতিবার সকালে কক্সবাজার ত্যাগ করবেন এই বলিউড অভিনেত্রী।

বাংলায় কথা বললেন প্রিয়াংকা : রোহিঙ্গা শিশুর সঙ্গে বাংলায় কথা বলেছেন প্রিয়াংকা চোপড়া। একই সঙ্গে রোহিঙ্গা শিশু রিফাত হোসেনের হাত ধরে ক্যাম্প ঘুরে দেখেন তিনি। শামলাপুর মনাখালি ব্রিজের পাশে অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে প্রিয়াংকা চোপড়া রোহিঙ্গা শিশু রিফাত হোসেনকে বাংলায় জিজ্ঞেস করেন, তোমাদের এখানে আমাকে ঘোরাবে? রিফাত হোসেন মাথা নেড়ে সম্মতি জানায়। এরপর হেসে দেন প্রিয়াংকা চোপড়া। পরে রিফাতের হাত ধরে রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন তিনি। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় প্রিয়াংকা চোপড়া আরেকটি শিশুর সঙ্গে কথা বলেন। বাংলায় ছেলেটিকে তিনি জিজ্ঞেস করেন, তোমার নাম কী? ছেলেটি বলল, মো. রফিক। তুমি স্কুলে যাও? ছেলেটি মাথা নেড়ে বলল, যাই।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় প্রিয়াংকা চোপড়ার সঙ্গে উপস্থিত ছিলেন ইউনিসেফ ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় এ অভিনেত্রীকে দেখতে ভিড় করেন উৎসুক জনতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter