ঘুমধুমে পাহাড় ধসে নিহত ৩

  বান্দরবান ও উখিয়া প্রতিনিধি ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের রেজু মনজয়পাড়ায় পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে ৩ শ্রমিক নিহত হয়েছেন।

আরও দুই শ্রমিককে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মনজয়পাড়ার মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (৩০), শাহ আলমের

ছেলে মো. জসিম (২৫) ও মোহাম্মদ আলমের স্ত্রী নারী শ্রমিক সোনা

মেহের (৩৫)। এ ছাড়া মৃত আবদুস শুক্কুরের ছেলে নুরুল হাকিমকে (২৫) ঘটনার প্রায় ৬ ঘণ্টা পর মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে ঘটনার পরপর মোহাম্মদ বেলালের ছেলে নুর মোহাম্মদকে (২৭) উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। হতাহত সবার বাড়ি ইউনিয়নের মনজয়পাড়ায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, মিয়ানমার সীমান্তবর্তী মনজয়পাড়ার বড়ইতলী গ্রামে সোপায়ন বড়ুয়ার খামারে পাহাড় কেটে পানি চলাচলের নালা তৈরি করছিলেন ৫ শ্রমিক। এ সময় দু’পাশের পাহাড় ধসে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ, বিজিবি ও স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়।

স্থানীয় ইউপি সদস্য কেমরাউ তংচংগ্যা জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে সোমবার সকাল থেকে পাহাড়ে ব্যক্তি মালিকানার একটি ড্রেন করছিলেন ৫ শ্রমিক। দুপুরের দিকে হঠাৎ পাহাড় ধসে পড়ে। এতে তারা সবাই মাটিচাপা পড়েন। তাৎক্ষণিকভাবে নূর মোহাম্মদকে জীবিত উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়। এরপর প্রায় ৬ ঘণ্টা পর সন্ধ্যা ৭টার দিকে নুরুল হাকিমকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নেয়া হয়।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরওয়ার কামাল, ঘুমধুম ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মফিদুল আলম বলেন, হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। বর্ষায় পাহাড় ধসে প্রাণহানি ঠেকাতে ঝুঁকিপূর্ণ বসতি স্থাপন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। ঝুঁকিপূর্ণ বসতিগুলোর তালিকা তৈরির কাজও সম্পন্ন হয়েছে। সেখান থেকে লোকজনকে সরিয়ে নেয়া হবে।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ শেখ মুহাম্মদ আলমগীর জানান, বড়ইতলী গ্রামের সোপায়ন বড়–য়ার খামারবাড়ি থেকে পানি নামার জন্য শ্রমিকরা পাহাড় কেটে নালা তৈরি করছিল। হঠাৎ পাহাড় ধসে এ হতাহতের ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×