স্বপ্নের দেশে স্বপ্নসারথিরা

  স্পোর্টস রিপোর্টার ১১ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপ ফুটবল
ছবি: সংগৃহীত

ফুটবলরোমান্টিকদের কাছে স্বপ্নের দেশ এখন রাশিয়া। আর তিন দিন পরেই যেখানে উঠবে ২০১৮ বিশ্বকাপের পর্দা। ফুটবল মহাযজ্ঞ শুরুর আগেই অবশ্য আকাশ-পাতাল কাঁপিয়ে বিশ্বকাপ উন্মাদনা শুরু হয়ে গেছে রাশিয়ায়।

সপ্নের দেশে যে পৌঁছে গেছেন স্বপ্নসারথিরা। বড় দলগুলোর মধ্যে সবার আগে রাশিয়ায় পা পড়েছে স্পেনের। শনিবার রাতে চলে এসেছে লিওনেল মেসির আর্জেন্টিনা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল।

কাল রাতে পৌঁছেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, উরুগুয়েসহ বেশ কিছু দল। আজ আসবে নেইমারের ব্রাজিল। এবারের বিশ্বকাপে তিন পোস্টারবয়ের মধ্যে নেইমার ছাড়া বাকি দু’জন রাশিয়ায় চলে আসায় সমর্থকদের উন্মাদনার পালে লেগেছে জোর হাওয়া।

মেসি ও রোনাল্ডোর কারণে রোববার রাশিয়ায় আর্জেন্টিনা ও পর্তুগাল দলের প্রথমদিনের অনুশীলন দেখতে হুমড়ি খেয়ে পড়েছিল অসংখ্য মানুষ। তবে স্বপ্নের নায়কদের ধারেকাছে ভিড়তে পারেনি কেউ। নিজ নিজ বেস ক্যাম্পে কড়া নিরাপত্তার মধ্যে বিশ্বকাপের প্রস্তুতিতে নিমগ্ন মেসি, রোনাল্ডোরা।

মস্কো থেকে ৫০ কিলোমিটার দূরে ছোট্ট শহর ব্রোনিতসিতে ঘাঁটি গেড়েছে আর্জেন্টিনা দল। শহরজুড়ে মেসির ছবি, যা দেখে আর্জেন্টিনা অধিনায়কের মনে হতে পারে আপনালয়েই আছেন তিনি।

মেসি অবশ্য সব ভুলে শুধু বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর। ফেভারিটের কাতারে না থাকলেও একই স্বপ্ন তাড়া করছেন পর্তুগাল অধিনায়ক রোনাল্ডো।

তাদের বেস ক্যাম্প মস্কোর পাশে ক্রাতোভো নামের একটি গ্রামে। কাল সেখানেই অনুশীলনে দুর্দান্ত এক গোল করে সতীর্থদের চমকে দিয়েছেন রোনাল্ডো। তবে আসল চমকটা হয়তো বিশ্বকাপের জন্যই তুলে রেখেছেন পর্তুগালের স্বপ্নসারথি।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter