গাজীপুর সিটি নির্বাচন

ঈদ উৎসব ও নির্বাচনী প্রচার একসঙ্গে

  গাজীপুর প্রতিনিধি ১৯ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হাসান সরকার ও জাহাঙ্গীর আলম
ঈদের দিন গাজীপুর সিটি নির্বাচনের দুই মেয়র প্রার্থীর কুশল বিনিময়। ছবি-যুগান্তর

গাজীপুর সিটি নির্বাচনের আর মাত্র ৮ দিন বাকি। ঈদ উপলক্ষে সিটিতে বসবাসকারী ভোটারদের একটা বিশাল অংশ গ্রামের বাড়ি গেছেন। এ কারণে অনেকটা খালি মাঠেই চলছে নির্বাচনী প্রচার। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও বিএনপির মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার পবিত্র রমজানের প্রতিদিনই একাধিক ইফতার মাহফিল ও আলোচনা সভায় শরিক হয়ে প্রচার চালিয়েছেন।

জাহাঙ্গীর আলমের পক্ষে মন্ত্রী, এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ও স্থায়ী কমিটি, কেন্দ্রীয় কমিটির নেতারাও অংশ নিয়েছেন। কিন্তু হাসান উদ্দিন সরকারের পক্ষের ইফতার মাহফিলগুলোতে কেন্দ্রীয় নেতাদের দেখা যায়নি। এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বলেন, গাজীপুর সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ১৭ জুন পর্যন্ত কোনো ধরনের প্রচার না চালানোর জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এ কারণে আমরা মাঠে নামিনি। তবে সোমবার থেকে অনেকেই মাঠে নেমেছেন।

আ’লীগ প্রার্থীর প্রচার : আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ঈদের নামাজ পড়েন গাজীপুর রাজবাড়ি মাঠের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। পরে তিনি টঙ্গী বাজার আনারকলি রোডে মুক্তিযোদ্ধা কাজী নূর মুহাম্মদের জানাজায় শরিক হন। জানাজায় বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারও অংশ নেন। এ সময় উভয় মেয়র প্রার্থী ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।

এদিকে জাহাঙ্গীর আলমের ছয়দানা বাসভবনে রোববার দুপুরে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল এবং মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম আগতদের সঙ্গে কুশল বিনিময় করেন। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন মহি এবং সহদফতর সম্পাদক মো. মাজহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আগামী ২৬ জুন পর্যন্ত গাজীপুর জেলা, মহানগর, থানা ও ওয়ার্ডের সব নেতাকে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করার আহ্বান জানান। সংসদ সদস্য জাহিদ আহসান বলেন, আপনাদের কাজের মাধ্যমে ইতিমধ্যেই নৌকা মার্কা অনেক এগিয়ে আছে। কিন্তু তারপরও আগামী কয়েকদিন ঘরে না বসে থেকে নিজ নিজ এলাকায় ঘরে ঘরে গিয়ে ভোট চান। এছাড়া জাহাঙ্গীর আলম সোমবার সকাল থকে দিনব্যাপী বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

হাসান সরকারের প্রচার : মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার শনিবার ঈদের নামাজ পড়েন নিজ বাড়ির পাশে টঙ্গীর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। পরে তিনি টঙ্গী বাজার আনারকলি রোডে মুক্তিযোদ্ধা কাজী নূর মুহাম্মদের জানাজায় শরিক হন। ঈদের নামাজের পর তিনি মুসল্লিদের কাছে দোয়া চেয়ে বলেন, ‘সিটি কর্পোরেশন নির্বাচন সরকার পরিবর্তনের নির্বাচন নয়, এটি একটি স্থানীয় সরকার নির্বাচন। স্থানীয় সরকার নেতৃত্বের গুণগত মানের ওপর নির্ভর করে ওই সমাজের ভালো-মন্দের দিগগুলো। তাই এই নির্বাচনে আমি আপনাদের সমাজ পরিবর্তনের ডাক দিতে এসেছি।’

এরপর তিনি নিজ বাসভবনে দলীয় নেতাকর্মী ও শুভাকাক্সক্ষীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পরদিন রোববার নিজ বাসভবনে ও গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি। আর সোমবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত নিজ বাসভবনে কাশিমপুর অঞ্চলের নেতাকর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনীতে অংশ নেন। এ সময় ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি ফজলুল হক মিলন, কেন্দ্রীয় সহ-শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম সম্পাদক শিল্পপতি সোহরাব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এদিন বিকালে তিনি নগরীর কাউলতিয়া ও সন্ধ্যায় বাসন অঞ্চলে গণসংযোগ করেন। এর আগে দুপুরে নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সাক্ষাৎকার দেন।

উল্লেখ্য, ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। নির্বাচনের সাত দিন আগে সীমানা সংক্রান্ত জটিলতায় হাইকোর্টে রিট হলে আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীকালে দুই মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও জাহাঙ্গীর আলম এবং নির্বাচন কমিশন এ রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ নির্বাচনের স্থগিতাদেশ তুলে দেন।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: juganto[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter