শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে

  কায়সার হামিদের কলাম ২৭ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে
রাশিয়া বিশ্বকাপের লোগো

ফুটবল এমনই খেলা, শেষ বাঁশি না বাজা পর্যন্ত কিছুই বলা যায় না। তাই খেলে যেতে হয় শেষ মিনিট পর্যন্ত। এবারের বিশ্বকাপেও তার ব্যত্যয় হচ্ছে না। কোস্টারিকার বিপক্ষে শেষ মুহূর্তে গোল করেছেন ব্রাজিলের কুতিনহো ও নেইমার। ৯৫ মিনিটে গোল করে জার্মানিকে জিতিয়েছেন টনি ক্রুস। এটাই ফুটবল।

ই-গ্রুপে চার পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার অপেক্ষায় ব্রাজিল ও সুইজারল্যান্ড। আজ সার্বিয়ার বিপক্ষে ড্র করলেই শেষ ষোলোর টিকিট পেয়ে যাবে ব্রাজিল। জিততে পারলে তো কথাই নেই। তবে সার্বিয়া জিতলে তারাই কোয়ালিফাই করবে সবার আগে।

তাই ড্র নয়, জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামতে হবে ব্রাজিলকে। কুতিনহো, নেইমার গোল পাচ্ছেন। কোস্টারিকার বিপক্ষে যেভাবে খেলেছে ব্রাজিল, সেভাবে খেললে তারাই জিতবে।

বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির শুরুটা ভালো হয়নি। কিন্তু সুইডেনের বিপক্ষে জার্মানি জয় নিয়ে মাঠ ছাড়ে। অসাধারণ গোল করে ফর্মে ফিরেছেন টনি ক্রুস। জার্মানিকে রুখতে পারবে না দক্ষিণ কোরিয়া। অলআউট খেলে জিতবে জার্মানি।

জার্মানিকে হারিয়ে চমক দেখিয়েছিল মেক্সিকো। এফ-গ্রুপ থেকে ইতিমধ্যে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে মেক্সিকো। আজ তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়তে হবে সুইডেনের সঙ্গে। তিন পয়েন্ট ঝুলিতে থাকা সুইডেনও জেতার জন্য মাঠে নামবে। মেক্সিকো চাইবে গ্রুপসেরা হয়ে ব্রাজিলকে এড়াতে। জমজমাট লড়াই হবে ম্যাচে। ব্রাজিলকে টপকে যেতে চাইবে চার পয়েন্ট পাওয়া সুইজারল্যান্ড। কোস্টারিকাকে হারানোর লক্ষ্য নিয়েই খেলবে তারা।

যোগ্য দল হিসেবে জিতেছে উরুগুয়ে। আগের দুটি ম্যাচে জিতলেও রাশিয়া নাজেহাল হয়েছে। অভিজ্ঞতার কাছে হেরেছে তারা। চাপে ছিল স্বাগতিকরা। চেরিশেভের আত্মঘাতী গোল তারই প্রমাণ। শেষ ম্যাচে মিসরকে হারিয়েছে সৌদি আরব। ইরানের খেলা সবার বাহবা কুড়িয়েছে। রোনাল্ডোর পর্তুগালকে রুখে দিয়েছে তারা। মেসির পর পেনাল্টি মিস করেছেন রোনাল্ডো। ইরান ডিফেন্স ঠিক রেখে অলআউট খেলেছে। পর্তুগালের মতোই দশা ছিল স্পেনের। অসাধারণ নৈপুণ্য দেখিয়েছে মরক্কো। খুব ভালো খেলে বিদায় নিয়েছে তারা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.