সিলেট সিটি নির্বাচন

বিদ্রোহী প্রার্থী সেলিমকে বিএনপি থেকে বহিষ্কার

  যুগান্তর রিপোর্ট ১১ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বদরুজ্জামান সেলিম
বদরুজ্জামান সেলিম। ফাইল ছবি

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেয় বিএনপি। দলীয় সিদ্ধান্ত না মেনে সিলেট সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন বদরুজ্জামান সেলিমও। এদিকে একই অভিযোগে ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকেও বহিষ্কারের কথা জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় নেতাকর্মীদেরকে এখন থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ না রাখতে অনুরোধ করা হল।

এ প্রসঙ্গে বদরুজ্জামান সেলিম যুগান্তরকে বলেন, ‘আই ডোন্ট মাইন্ড। নো প্রবলম। আমি রোববারই দলের মহাসচিবের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। যেহেতু নাগরিক কমিটি থেকে নির্বাচন করছি, সেহেতু দল থেকে তো করার সুযোগ নেই।’

সোমবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সিনিয়র নেতাদের এক বৈঠকে সিলেট মহানগরের সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। বৈঠকে সিলেটে জোটের শরিক জামায়াতে ইসলামী তাদের মেয়র প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার না করায় ক্ষোভ প্রকাশ করেন নেতারা।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter