আজ বি. চৌধুরীর বাসায় যুক্তফ্রন্টের বৈঠক

সরকারবিরোধীরা একমঞ্চে আসছে

  শেখ মামুনূর রশীদ ১৫ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারবিরোধীরা একমঞ্চে আসছে

একমঞ্চে উঠছে সরকারবিরোধী দলগুলো। বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্য প্রক্রিয়ার মহাসমাবেশে এক মঞ্চে দেখা যাবে তাদের।

ঈদের পর আগামী ২২ সেপ্টেম্বর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। জামায়াতে ইসলামী বাদে সরকারবিরোধী অবস্থানে থাকা বিএনপিসহ প্রায় সবক’টি রাজনৈতিক দলের শীর্ষ নেতাকে সমাবেশে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

ড. কামাল হোসেনের পক্ষে ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব ফরোয়ার্ড পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবম মোস্তফা আমিন তাদের আমন্ত্রণ জানিয়েছেন।

এদিকে ড. কামাল হোসেন আহূত মহাসমাবেশে যোগ দেয়া না দেয়াসহ পরবর্তী করণীয় নির্ধারণ করতে আজ বুধবার আলোচনায় বসছেন যুক্তফ্রন্টের নেতারা। সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবন মায়াবীতে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ যুক্তফ্রন্টের নেতারা বৈঠকে উপস্থিত থাকবেন। বৈঠকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীও উপস্থিত থাকতে পারেন বলে জানা গেছে।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন মঙ্গলবার যুগান্তরকে বলেন, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে আমরা আমাদের করণীয় ঠিক করতে আলোচনায় বসব। এই বৈঠকে ড. কামাল হোসেন আহূত সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে যোগ দেয়া না দেয়া নিয়েও আলোচনা হবে।

জানা গেছে, ড. কামাল হোসেনকে সামনে রেখে সরকারবিরোধী দলগুলোর শীর্ষ নেতাদের এক মঞ্চে আনার প্রক্রিয়া অনেক দূর এগিয়েছে। জামায়াতে ইসলামীকে বাইরে রেখে বাকিরা মিলে একটি বৃহত্তর ঐক্য গড়ে তোলার চেষ্টা চলছে, সেই চেষ্টারই আনুষ্ঠানিক যাত্রা হবে আগামী ২২ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে।

জানতে চাইলে এ প্রসঙ্গে ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব ও ফরোয়ার্ড পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবম মোস্তফা আমিন বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের ঠিক আগ মুহূর্তে সোহরাওয়ার্দী উদ্যানের এই মহাসমাবেশের মাধ্যমে বিশাল শোডাউন করতে চান তারা। তিনি জানান, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাসহ সরকারবিরোধী অবস্থানে থাকা বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা মহাসমাবেশে উপস্থিত থাকবেন। সুশীল সমাজের প্রতিনিধিরাও এতে উপস্থিত থাকবেন। ড. কামাল হোসেন এতে সভাপতিত্ব করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter