উদ্বোধনের আগেই ধসে গেল সেতুর সংযোগ সড়ক

  লালমনিরহাট ও গঙ্গাচড়া প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধসে গেছে সেতুর সংযোগ সড়ক

পানির তোড়ে ধসে গেছে রংপুরের গঙ্গাচড়ায় তিস্তার ওপর নির্মিত শেখ হাসিনা সেতুর সংযোগ সড়ক। বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। আগামীকাল সেতুটি উদ্বোধনের কথা রয়েছে। কর্তৃপক্ষের অবহেলাই ভাঙনের কারণ বলে অভিযোগ স্থানীয়দের।

জানা যায়, দু’মাস আগে উজান থেকে নেমে আসা পানির ঢলে নদীর গতিপথ পরিবর্তন হয়ে সেই পানি উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের শংকরদহ গ্রাম দিয়ে প্রবাহিত হতে থাকে। আর ওই পানি মূল সেতুর সংযোগ সড়কে আঘাত হানে। এতে সড়কের প্রায় অর্ধেক ভেঙে যায়।

ভাঙন এলাকা পরিদর্শন করে কর্তৃপক্ষকে দ্রুত সড়ক মেরামতের নির্দেশ দেন এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা। নির্দেশ পেয়ে কর্তৃপক্ষ সড়কটি মেরামত করে। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে তিস্তায় আবারও পানি বৃদ্ধি পেতে থাকে।

একপর্যায় পানির প্রবল বেগে পূর্বের ভাঙন এলাকার ২০ ফুট সড়ক ভেঙে যায়। ফলে রংপুর জেলার সঙ্গে লালমনিরহাট জেলার যোগাযোগ সম্পূর্ণ বিছিন্ন হয়ে পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন জনসাধারণ। সড়কটি মেরামতের চেষ্টা চালিয়ে যাচ্ছে লালমনিরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর। ফেলা হচ্ছে বালির বস্তা।

শুক্রবার সকালে ভাঙন এলাকা পরিদর্শন করেন রংপুরের জেলা প্রশাসক সৈয়দ এনামুল হাবীব ও গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির।

কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী ও সেতু নির্মাণ তদারকি কর্মকর্তা নেওয়াজ পারভেজ সংযোগ সড়ক ভাঙনের কথা স্বীকার করে বলেন, ভাঙন রোধে কোনো অবহেলা করা হয়নি। বালির বস্তা ডাম্পিং করে যান চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

লালমনিরহাট জেলার নির্বাহী প্রকৌশলী এসএম জাকিউর রহমান বলেন, তিস্তার গতিপথ পরিবর্তন হওয়ার কারণে ভাঙন দেখা দিয়েছে। পানি উন্নয়ন বোর্ড বাঁধ না দিলে ভাঙন ঠেকানো সম্ভব হবে না।

সেতু উদ্বোধনের ক্ষেত্রে এর কোনো প্রভাব পড়বে কিনা জানতে চাইলে তিনি বলেন, উদ্বোধনের আগেই সড়ক মেরামত কাজ শেষ হবে।

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তার নামে নির্মিত সেতুটি উদ্বোধন করবেন বলে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান জানিয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×