চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’গ্রুপে ফের সংঘর্ষ

অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ * সড়ক অবরোধ, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর

  চট্টগ্রাম ব্যুরো ২০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কমিটি নিয়ে বিরোধের জেরে বুধবার চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দু’পক্ষই ককটেল বিস্ফোরণের পাশাপাশি অস্ত্রের মহড়া দেয়। ফাঁকা গুলিও ছোড়ে। সংঘর্ষের সময় একটি চাইনিজ রেস্টুরেন্টসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়। সড়কে ব্যারিকেড দিয়ে যানবাহনে ভাংচুর চলে। তবে এ ঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি। এ নিয়ে দ্বিতীয় দিনের মতো সংঘর্ষের ঘটনা ঘটল।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, মঙ্গলবারের সংঘর্ষের জের ধরে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ সকাল থেকে ক্যাম্পাস এবং মহসীন কলেজের আশপাশে অবস্থান নেন। দুপুর ১টার দিকে দু’পক্ষ ধাওয়া-পাল্টাধাওয়ার এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয়পক্ষ বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটালে পুরো ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছাত্রলীগ কর্মীরা কাজেম আলী স্কুলের পাশের একটি চাইনিজ রেস্টুরেন্টসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় ও সড়ক অবরোধ করে। খবর পেয়ে চকবাজার থানা থেকে বিপুলসংখ্যক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। চকবাজার থানার ওসি আবুল কালাম আজাদ যুগান্তরকে বলেন, দুই গ্রুপকে ধাওয়া করে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। কেউ হতাহত হননি। পরিস্থিতি শান্ত রয়েছে।

উল্লেখ্য, সোমবার রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ চট্টগ্রাম কলেজ শাখার ২৫ সদস্যের নতুন কমিটি ঘোষণা করে। কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করা হয়েছে। মাহমুদুল প্রয়াত আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এবং সবুজ যুবলীগ নেতা নূর মোস্তফা টিনুর অনুসারী হিসেবে পরিচিত। কমিটিতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী অনেকেই স্থান পাননি।

কমিটি থেকে পদত্যাগকারী সহসভাপতি ওবায়দুল হক বলেন, আমরা দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছি। পদ পাওয়া ছাত্রলীগ নেতারা কলেজ ক্যাম্পাস থেকে পালিয়েছে। কমিটিতে ছাত্রশিবির ও ছাত্রদলেরও অনেকেই স্থান পেয়েছে টাকার বিনিময়ে। তারা কেউ এখন ক্যাম্পাসে আসছে না। ক্যাম্পাস এখন আমাদের নিয়ন্ত্রণে। কমিটি ভেঙে না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter