দুদক যেভাবে নোটিশ পাঠাতে পারে

  যুগান্তর ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান দুদকের নোটিশ নিচ্ছেন না ( তথ্যসূত্র : দৈনিক যুগান্তর ৩০ জানুয়ারি, ২০১৮)। যেহেতু স্বাভাবিকভাবে পাঠানো নোটিশটি চেয়ারম্যান মহোদয় গ্রহণ করেননি, সেহেতু নোটিশটি একটু ব্যতিক্রমীভাবে পাঠালে হয়তো গ্রহণ করতে পারেন। দুদক যেভাবে নোটিশ পাঠাতে পারে এ নিয়ে গবেষণা করে কিছু উপায় বের করেছে বিচ্ছু। জানাচ্ছেন সুদিপ্ত কুমার নাগ

* দাওয়াত পদ্ধতি : আজকাল স্বাভাবিকভাবে কোনো নোটিশ পাঠালে তা গ্রহণ না করারই কথা। দুদক রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে স্পেশাল দাওয়াত করে ভালোমন্দ খাওয়ানোর পর নোটিশটা চেয়ারম্যান মহোদয়ের হাতে ধরিয়ে দিতে পারত।

* হালখাতা পদ্ধতি : দোকানে অনেক টাকা বাকি থাকলে দোকানদাররা হালখাতা করে খরিদদারদের কাছ থেকে টাকা আদায় করে থাকে। তাই দুদক বড় করে হালখাতার আয়োজন করতে পারে। সেখানে সব দুর্নীতিবাজদের দুর্নীতি করা টাকা ফেরত দেয়ার সুযোগ থাকবে। এই হালখাতা আয়োজনের মাধ্যমেও দুদক নোটিশটি হাতে তুলে দিতে পারত।

* এনার্জি বাল্ব পদ্ধতি : ফুটপাতে যেভাবে ৩০০ টাকার এনার্জি বাল্ব বিশেষ ছাড়ে ১০০ টাকায় বিক্রি করা হয় ঠিক একইভাবে দুদক অফার দিয়ে জানাতে পারত যে, তিনটি দুর্নীতির মামলা বিশেষ ছাড়ে মাত্র একটি দুর্নীতি মামলায় পরিণত করা হবে। এরকম অফার পেলে হয়তো চেয়ারম্যান মহোদয় নোটিশটি গ্রহণ করতেন।

* ফেসবুক ম্যাসেজ পদ্ধতি : আজকাল লোকজন খাওয়া ঘুমানো বাদ দিয়ে নিয়মিত ফেসবুকে ম্যাসেজ চেক করে। দুদক কর্তৃপক্ষ ফেসবুকের মাধ্যমে রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যানের ইনবক্সে নোটিশ সেন্ড করতে পারতেন। এতে নোটিশ গ্রহণের সম্ভাবনা ১০০%!

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter