বিচ্ছু ভাবনা

সড়কপথে দুর্ঘটনা এড়িয়ে চলার উপায়

  সুদিপ্ত কুমার নাগ ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উপায় এক

কোনো স্থানে যেতে গেলে সড়কপথে গাড়িতে না গিয়ে নৌকায় যেতে হবে। বর্ষাকাল প্রায় শুরু হয়ে গেছে এবং ঢাকা শহরের রাস্তাঘাট আস্তে আস্তে নদীতে পরিণত হচ্ছে। তাই নদীমাতৃক এই দেশে নৌপথ ব্যবহার করাই উত্তম। তাছাড়া নৌকা ব্যবহার করলে সরকারি দলও খুশি হবে বলে আমরা মনে করছি। কারণ নৌকার প্রতি তাদের একটা আলাদা দুর্বলতা আছে। চামে সরকারি সুযোগ-সুবিধা পেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

উপায় দুই

নিজস্ব হেলিকাপ্টার ব্যবহার করতে পারেন। যখন-তখন যেখানে খুশি যেতে পারবেন।

উপায় তিন

এখন আধুনিক যুগ। ঘরে বসেই সবকিছু অনলাইনে অর্ডার করে কিনে ফেলা যায়। মাছ, মাংস, তরিতরকারি সবকিছু এখন অনলাইনেই পাওয়া যায়। এর ফলে আপনাকে বাসা থেকেই বের হতে হবে না এবং সড়ক দুর্ঘটনাতেও পড়তে হবে না।

উপায় চার

আমরা টিভিতে মোটরবাইক রেসিংয়ে দেখি বেশিরভাগ প্রতিযোগী তাদের সব দেহে এমন পোশাক পরে যেন অনেক বড় দুর্ঘটনা ঘটলেও তাদের কোনো ক্ষতি না হয়। এখন থেকে আমাদেরও সেরকম লাইফ সেফ পোশাক পরে বের হতে হবে। ফলে গাড়ি চাপা দিলেও বড় রকমের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা কম।

উপায় পাঁচ

বুলডেজারে করে ভ্রমণ করতে পারেন। বুলডেজার দিয়ে সাধারণত বড় বড় স্থাপনা ভাঙা হয়। এ যানবাহনকে দেখলে অন্য সব যানবাহন এমনিতেই সাইড দিয়ে দেবে। তাই নিরাপদে সড়কপথে চলার জন্য যানবাহন হিসেবে বুলডেজার ব্যবহার করুন।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.