ছয় ক্যাটাগরিতে দেয়া হবে সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার

  যুগান্তর রিপোর্ট ২৫ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছয় ক্যাটাগরিতে দেয়া হবে সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার
রাজধানীর একটি হোটেলে বুধবার সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার নিয়ে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভণর ড. সালেহউদ্দিন আহমেদসহ অন্যরা। ছবি: যুগান্তর

এবার ছয়টি ক্যাটাগরিতে দেয়া হবে ১৪তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার। এতে দুটি প্রতিষ্ঠান ও ১২ জন নারী ও পুরুষ ক্ষুদ্র উদ্যোক্তাকে পুরস্কার দেয়া হবে। পুরস্কারের জন্য আবেদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী বছরের জানুয়ারি পর্যন্ত।

সব প্রক্রিয়া শেষে আগামী বছরের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনটি শক্তি ফাউন্ডেশন, সিটি ব্যাংক এন.এ এর যৌথ উদ্যোগে আয়োজন করা হয়। যার কৌশলগত অংশীদার ছিল ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিডিএফ)। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ, ড. হুমায়রা ইসলাম, মো. আবদুল আওয়াল, এন. রাজাশেকারান প্রমুখ।

সংবাদ সম্মেলনে ড. সালেহউদ্দিন আহমেদ এই পুরস্কার বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করে বলেন, ক্ষুদ্র্র উদ্যোক্তাদের কাজের স্বীকৃতির পাশাপাশি ক্ষুদ্র শিল্প স্থাপনের উদ্যোগকে উৎসাহিত করা এবং ক্ষুদ্র আর্থিক প্রতিষ্ঠানগুলোর যথার্থ স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যেই প্রতি বছর সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার দেয়া হয়।

দেশের অর্থনীতিতে এ সব ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অবদান অনেক কম। তাই তাদের এই ছোট পরিসরের ব্যবসাবাণিজ্য দিয়ে দেশের অর্থনীতিকে আরও সামনের দিকে এগিয়ে নিতে তাগিদ দেন তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মোট ৬টি বিভাগে দুটি প্রতিষ্ঠান ও ১২ জন উদ্যোক্তাকে এ পুরস্কার দেয়া হবে। এর মধ্যে বছরের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা সাড়ে ৪ লাখ টাকা এবং শ্রেষ্ঠ কৃষি ক্ষুদ্র উদ্যোক্তা, শ্রেষ্ঠ নারী ক্ষুদ্র উদ্যোক্তা ও শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা সাড়ে ৩ লাখ টাকা করে পুরস্কার পাবেন। এছাড়া বছরের শ্রেষ্ঠ সৃজনশীল ক্ষুদ্র ঋণ প্রদানকারী সংস্থা ও শ্রেষ্ঠ ক্ষুদ্র ঋণ প্রদানকারী সংস্থাকেও পুরস্কৃত করা হবে।

এর পাশাপাশি প্রথম চারটি ক্যাটাগরির প্রথম রানার-আপ বিজয়ীরা দেড় লাখ ও দ্বিতীয় রানারআপরা ১ লাখ টাকা করে পুরস্কার পাবেন। সঙ্গে বিজয়ীদের প্রত্যেককেই সার্টিফিকেট দেয়া হবে। আর সংস্থার জন্য থাকবে ক্রেস্ট ও সার্টিফিকেট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×