মেলায় রিটার্ন জমা দেবেন যেভাবে

  যুগান্তর রিপোর্ট ১৬ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেলায় রিটার্ন জমা দেবেন যেভাবে

রাজধানী ঢাকাসহ দেশের ৮ বিভাগীয় শহরে সপ্তাহব্যাপী আয়কর মেলা চলছে। জেলা ও ১০০ উপজেলায় আয়কর মেলার আয়োজন করা হয়েছে। এ মেলায় ব্যক্তিশ্রেণীর করদাতারা রিটার্ন জমা দিতে পারবেন।

মেলা থেকে বিনা মূল্যে রিটার্ন ফরম, চালান- সবই সরবরাহ করা হচ্ছে। রিটার্ন ফরম পূরণ ও আয়করের হিসাব করতে সহায়তার জন্য হেল্প ডেস্ক রয়েছে। শুধু মেলায় উপস্থিত হয়ে করদাতাদের প্রক্রিয়াগুলো জেনে নিতে হবে।

ঢাকার মেলায় রিটার্ন জমা দিতে হলে প্রথমে করদাতাকে হেল্প ডেস্ক থেকে রিটার্ন ফরম সংগ্রহ করতে হবে। এ ফরম বিনা মূল্যে দেয়া হয়। রিটার্ন ফরম নিয়ে নাম, ঠিকানা, টিআইএন নম্বর, কর অঞ্চল, সার্কেল নম্বরসহ প্রয়োজনীয় তথ্য দিয়ে তা পূরণ করবেন।

ফরম পূরণের সুবিধার্থে আলাদা তাঁবুতে করদাতাদের বসার জায়গা করে দেয়া হয়েছে। করের হিসাব-নিকাশ করতে ঝামেলা হলে হেল্প ডেস্কে গিয়ে সহায়তা নিতে পারবেন। সেখানে কর কর্মকর্তারা সহায়তা করবে। পুরো ফরমটি পূরণ করে যে পরিমাণ কর পরিশোধ করতে হবে তা ব্যাংকে পে-অর্ডার, চালান, ব্যাংক ড্রাফটের মাধ্যমে পরিশোধ করতে হবে। এ জন্য মেলায় সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের একাধিক বুথ রয়েছে।

এছাড়া অনলাইনেও কর পরিশোধ করা যাবে। এ জন্য ই-পেমেন্ট বুথ আছে। ২৭টি ব্যাংকের কার্ডের মাধ্যমে এ বুথে কর পরিশোধ করা যাবে। এরপর অফিসার্স ক্লাবের মূল ভবনে ঢাকার ১৫টি কর অঞ্চলের বুথে রিটার্ন জমা দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×