ইউনিয়ন পে-কার্ড চালু করল এমটিবি

  যুগান্তর রিপোর্ট ২০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশে প্রথমবার যৌথভাবে ইউনিয়ন পে-কার্ড চালু করল মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) এবং ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল। এছাড়াও এমটিবি ইউনিয়ন পে কিউআর কোড পেমেন্ট, ডিজিটাল ওয়ালেট এবং ভার্চুয়াল কার্ড চালু করেছে। রাজধানীতে সোমবার ব্যাংকটির প্রধান কার্যালয়ে নতুন পদ্ধতির এ কার্ড উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পে ইন্টারন্যাশনালের সিইও চাই জিয়ানবো, এমটিবির চেয়ারম্যান মো. হেদায়েত উল্লাহ, সাবেক চেয়ারম্যান রাশেদ এ. চৌধুরী এবং এমএ রউফ জেপি এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ খান ।

অনুষ্ঠানে জানানো হয়, চলতি বছরের মার্চে চীনের সাংহাইয়ে এমটিবি এবং ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল পেমেন্ট সার্ভিস চুক্তি সই করে। ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল সর্বপ্রথম প্রতিষ্ঠান, যা বাংলাদেশে কিউআর কোড পেমেন্ট, ই-ওয়ালেট এবং ডিজিটাল কার্ড ব্যবস্থা চালু করেছে।

এ চুক্তি অনুসারে এমটিবি বাংলাদেশের প্রথম বাণিজ্যিক ব্যাংক হিসেবে ইউনিয়ন পে কনটাক্ট ও কনটাক্টলেস ডেবিট এবং ক্রেডিট কার্ড চালু করছে। এখন থেকে এমটিবির সব এটিএম বুথ এবং পয়েন্ট অব সেলসে (পিওএস) বিশ্বব্যাপী ইস্যুকৃত সব ইউনিয়ন পে-কার্ড গ্রহণ করবে। এমটিবি এবং ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল- এ প্রয়াস বাংলাদেশে আর্থিক লেনদেনের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×