শেয়ারবাজারে ফের দরপতন

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেয়ারবাজার

টানা কয়েকদিন কিছুটা চাঙ্গাভাবে থাকার পর ফের দরপতন হয়েছে শেয়ারবাজারে। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্যসূচকের পাশাপাশি লেনদেনও কমেছে।

এর আগে চলতি সপ্তাহের চার দিনই চাঙ্গাভাব লক্ষ্য করা যায় দুই বাজারে। এই চার দিনে প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮০ পয়েন্টের বেশি বেড়েছিল।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইএক্স ২৮ পয়েন্টের বেশি কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১০৮ পয়েন্ট।

এদিন ডিএসইতে ৫১৪ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের এই অঙ্ক বুধবারের তুলনায় ১৬৫ কোটি ৫৫ লাখ টাকা কম। বুধবার এই বাজারে ৬৮০ কোটি টাকার মতো লেনদেন হয়েছিল। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ২০২টির। আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৮ দশমিক ৩০ পয়েন্ট কমে ৫ হাজার ৩৩২ দশমিক ৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ দশমিক ০৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২২৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ দশমিক ৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮৬২ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে ২২ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই লেনদেন আগের দিনের তুলনায় ৭ কোটি ৬৫ লাখ টাকা কম। বুধবার সিএসইতে লেনদেন হয়েছিল ২৯ কোটি ৭৭ লাখ টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×