শেয়ারবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

  যুগান্তর রিপোর্ট ২১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার শেয়ারবাজারের সব কটি মূল্যসূচকের উত্থান হয়েছে। সেইসঙ্গে বেড়েছে লেনদেন। মূল্যসূচক ও লেনদেন বাড়ার সঙ্গে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। লেনদেনে অংশ নেয়া ১৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে।

বিপরীতে কমেছে ১১৫টির দাম। আর ৫০টির দাম অপরিবর্তিত রয়েছে। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ায় ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২২ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্যসূচকের মধ্যে ডিএসই শরিয়াহ সূচক আগের দিনের তুলনায় চার পয়েন্ট বেড়ে এক হাজার ২০৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

আর ডিএসই-৩০ আগের দিনের তুলনায় পাঁচ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৪২ পয়েন্টে অবস্থান করছে। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৮৫ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৩৯৭ কোটি ৯৩ লাখ টাকা। সে হিসাবে আগের কার্যদিবসের তুলনায় বাজারে লেনদেন বেড়েছে ৬৪ কোটি ৯২ লাখ টাকা। টাকার অঙ্কে এদিন ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে খুলনা পাওয়ারের শেয়ার।

কোম্পানিটির ১৮ কোটি পাঁচ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ার জেনারেশনের ১৫ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৫ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বিডিকম।

লেনদেনে এরপর রয়েছে- ইনটেক লিমিটেড, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, প্যারামাউন্ট টেক্সটাইল, ফাস ফাইন্যান্স, মেঘনা লাইফ, ডেফোডিল কম্পিউটার এবং জেএমআই সিরিঞ্জ। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স ৫৫ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৭৬৩ পয়েন্টে অবস্থান করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×