জমে উঠছে বাণিজ্য মেলা

ক্রেতাদের আকর্ষণ গরম কাপড়ে

বিভিন্ন স্টলে দেশি বিদেশি শাল, ব্লেজার, জ্যাকেট, সোয়েটার, মাফলারসহ বিভিন্ন শীত পোশাক বিক্রি হচ্ছে

  ইয়াসিন রহমান ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাণিজ্য মেলা

জমে উঠতে শুরু করেছে বাণিজ্য মেলার ২৪তম আসর। প্রতিদিন একটু একটু করে ক্রেতা দর্শনার্থীদের ভিড় বাড়ছে। এখনও রাজধানীতে ঠাণ্ডা আবহাওয়া বিরাজ করায় মেলায় বেশি ভিড় দেখা গেছে শীত পোশাকের স্টলে।

কেউ কিনছেন আবার কেউ ঘুরে দেখছেন। বিক্রেতারা বলছেন, রাজধানীতে এখনও ঠাণ্ডা থাকায় গরম কাপড়ের কদর বাড়ছে। তাই বেচাকেনাও ভালো হচ্ছে। নারীরা পছন্দের শাল কিনছেন আর ছেলেরা কিনছেন নানা ডিজাইনের ব্লেজার।

সরেজমিন দেখা গেছে, সকাল থেকেই মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে থাকেন ক্রেতা-দর্শনার্থীরা। বিকাল থেকেই নামে ক্রেতা-দর্শনার্থীদের ঢল। সন্ধ্যা পর্যন্ত জনসমুদ্রে পরিণত হয় মেলার মাঠ। ক্রেতাদের ভিড়ে প্যাভিলিয়ন ও স্টলে দায়িত্বরতদের হিমশিম খেতে দেখা গেছে। শীত পোশাকের স্টলে ভিড় ছিল লক্ষ্য করার মতো। মেলায় অংশ নেয়া এসব স্টলের বিক্রেতারাও বাহারি ডিজাইনের ও ভালোমানের গরম কাপড়ের পসরা সাজিয়ে বসেছেন। দেশি-বিদেশি শাল, ব্লেজার, জ্যাকেট, সোয়েটার, মাফলারসহ বিভিন্ন শীত পোশাক বিক্রি করতে দেখা গেছে।

ব্লেজার বিক্রির প্রতিষ্ঠান ফিট এলিগ্যান্স স্টলের দায়িত্বে থাকা বিক্রয়কর্মী মো. ইব্রাহিম যুগান্তরকে বলেন, ক্রেতা-দর্শনার্থীর ভিড় আমাদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। বেলা ১১টার পর থেকে ক্রেতাদের ভিড় বাড়তে শুরু করেছে। তিনি বলেন, এখানে একপাট ও দুই পাটের ব্লেজার পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে স্টলে ১ থেকে ২ হাজার টাকায় ব্লেজার পাওয়া যাচ্ছে।

ভালোমানের নিতে হলে ৩-৫ হাজার টাকা খরচ করতে হবে। ভারত ও পাকিস্তানের স্টলে বিভিন্ন ধরনের শাল ও মাফলার বিক্রি বাড়ছে। তারা বিভিন্ন শালে এবার পাঁচ থেকে ১০ শতাংশ ছাড়ে বিক্রি করছেন। বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সেখানে ৭০০ টাকা থেকে শুরু করে ৪ হাজার টাকায় বিভিন্ন ডিজাইনের শাল বিক্রি হচ্ছে। আর মাফলার পাওয়া যাচ্ছে ২০০ থেকে ৫০০ টাকায়।

মেলায় অংশ নেয়া দেসাল ফেব্রিক্সের মালিক মো. জুনায়েদ যুগান্তরকে বলেন, মেলার শুরুতে বেচাকেনা তেমন ছিল না। কিন্তু রাজধানীতে ঠাণ্ডা আবহাওয়া থাকায় শীত পোশাক বিক্রি বাড়ছে। আর এ কেনাবেচায় মনে হচ্ছে বাণিজ্য মেলা জমে উঠেছে। ক্রেতারাও বিভিন্ন ধরনের গরম কাপড় দেখছেন। পছন্দ হলে কিনে নিয়ে যাচ্ছেন। আবার অনেকেই দাম জেনে নিচ্ছেন, পরে বাজেট মিলিয়ে এসে কিনবেন।

রাজধানীর ফার্মগেট থেকে ছেলেমেয়ে নিয়ে মেলায় ঘুরতে আসা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা হাসিনা বেগম যুগান্তরকে জানান, বাচ্চাদের নিয়ে মেলায় এসেছি। ছোট বাচ্চার একটি সোয়েটার কিনেছি। বড় ছেলের জন্য কিনেছি একটা ব্লেজার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×