শেয়ারবাজারে পতন ঠেকাল ব্যাংক খাত

  যুগান্তর রিপোর্ট ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেয়ারবাজার

শেয়ারবাজারে মঙ্গলবার বেশির ভাগ প্রতিষ্ঠানের দরপতন হলেও বেড়েছে মূল্যসূচক। সেই সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণ। বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দরপতনের পরও এদিন মূল্যসূচক ঊর্ধ্বমুখী রাখতে প্রধান ভূমিকা রেখেছে ব্যাংক খাতের কোম্পানিগুলো।

অথচ আগের কার্যদিবসেই প্রায় সবকটি ব্যাংকের শেয়ারের দরপতন হওয়ায় মূল্যসূচকের বড় পতন হয়। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ১৮টি ব্যাংকের শেয়ারের দাম বেড়েছে। বিপরীতে কমেছে ৭টির দাম। অপরদিকে সব খাত মিলে বাজারটিতে লেনদেনে অংশ নেয়া ৯৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। বিপরীতে দাম কমার তালিকায় স্থান করে নিয়েছে ২২৪টি প্রতিষ্ঠান। আর অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

এদিন বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমার পরও ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্যসূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ সূচক আগের দিনের তুলনায় ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৬ পয়েন্টে অবস্থান করছে।

মূল্যসূচকের উত্থানের পাশাপাশি এদিন ডিএসইতে বেড়েছে লেনদেনের পরিমাণ। দিনভর লেনদেন হয়েছে ৮৯০ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৮৫ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার। সে হিসেবে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা। টাকার অঙ্কে সব থেকে বেশি লেনদেন হয়েছে প্রিমিয়ার ব্যাংকের শেয়ার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×