পর্যটনে বাংলাদেশ হবে এশিয়ার লাইট হাউস

-বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৭ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লাইট হাউস

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, পর্যটনে বাংলাদেশ একদিন এশিয়ায় লাইট হাউসে পরিণত হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। পর্যটনের ক্ষেত্রে সরকারও আন্তরিক। দেশের অর্থনীতিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে পর্যটনের বিকাশের বিকল্প নেই।

সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ বিমান ও পর্যটন সাংবাদিক ফোরাম আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, কিছুদিন আগে আমি বান্দরবন গিয়েছিলাম।

আগে আমার ধারণা ছিল পুরো বান্দরবানটাই বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে। গিয়ে দেখি আমাদের এক ছটাক জমিও নেই। শত শত একর জমি লিজ নিয়েছে অন্যরা। তিনি বলেন, আমাদের অনেক পরিকল্পনা আছে। পরিকল্পনা অনুযায়ী কাজ চলছে।

মন্ত্রী বিমানের বিষয়টি উল্লেখ করে বলেন, যে বিমান অর্ধেক যাত্রী নিয়ে যেত, এখন যাত্রী ভর্তি হয়ে যাচ্ছে। আমরা এয়ারপোর্টকে আরও আধুনিক করার চেষ্টা করছি। ঢাকা থেকে কক্সবাজার সরাসরি ট্রেন চালুর উদ্যোগ নেয়া হয়েছে। মন্ত্রী বলেন, অকারণে যাতে একটি টাকাও খরচ না হয়, সেদিকে বিশেষ নজর রাখছি। মন্ত্রী বলেন, পর্যটন সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে আমরা কাজ করে যাব। তিনি আরও বলেন, আমার নির্বাচনী এলাকা চুনারুঘাট মাধবপুরে পর্যটনের উপযোগী যেসব জায়গা আছে তা সুইজারল্যান্ডের চেয়েও সুন্দর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×