বিএসটিআইর অভিযান

৩২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মামলা

আলীবাবা, মুসলিম সুইটসসহ ৩২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব মামলা করা হয়।

সূত্র জানায়, বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া দই বিক্রি করায় রাজধানীর তেজতুরী বাজার এলাকার আলীবাবা সুইটস এবং নয়াপল্টনের মুসলিম সুইটস অ্যান্ড বেকারির বিরুদ্ধে মামলা করা হয়েছে। এছাড়া পণ্যের মোড়কে বাংলায় ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং পণ্যের পরিচিতি উল্লেখ না করায় পান্থপথে আল এরাবিয়ান কেক অ্যান্ড সুইটস এবং মিরপুরের দারুসসালাম এলাকার সমবায় বাজারের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সিএম লাইসেন্স (গুণগত মান সনদ) ব্যতীত পণ্য বিক্রির অপরাধে খুলনার ফুলতলা এলাকার তানিম অয়েল মিল, আলহাজ শেখ এন্টারপ্রাইজ অ্যান্ড অয়েল মিল, কৃষ্ণা অয়েল মিল, জননী হলুদ ও অয়েল মিল, শ্যামা মিষ্টান্ন ভাণ্ডার, বলাই মিষ্টান্ন ভাণ্ডার এবং নিউ খাজানা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে পণ্য বিক্রির অপরাধে বগুড়ার দুপচাঁচিয়ায় রিপন হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, এএস লাচ্ছা সেমাই এবং ওজনে কারচুপির অপরাধে জাহিদ ট্রেডার্সের বিরুদ্ধে মামলা করা হয়।

এছাড়া বিএসটিআই থেকে ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত ওজনযন্ত্র ব্যবহার করায় সিলেটের বন্দরবাজার এলাকার মনির অ্যান্ড সন্সের বিরুদ্ধে ওজন ও পরিমাপ আইন-১৮ অনুযায়ী মামলা করা হয়েছে। এছাড়া চট্টগ্রামের আগ্রাবাদ ও চকবাজার এলাকায় বিএসটিআইয়ের অভিযানকালে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়েরসহ ৪৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকায় কুমিল্লার বলরামপুর এলাকার আজাদ ফুড অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রি, বন্দিশাহী মুড়ির মিল এবং ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত ওজনযন্ত্র ব্যবহার করায় টমছম ব্রিজ এলাকার আসান মিয়ার মাংসের দোকানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×