ডিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

  যুগান্তর রিপোর্ট ২৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সূচক

সপ্তাহের চতুর্থ কার্য দিবসে শেয়ারবাজারে সূচক বেড়েছে কিন্তু কমেছে লেনদেন। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৪ দশমিক ০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৫০ দশমিক ৯৪ পয়েন্টে। এদিন ডিএসইতে ২৯০ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। মঙ্গলবার এই বাজারে ৩৫১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

অপর বাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৪ দশমিক ৮৮ পয়েন্ট। সিএসইতে ১৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। মঙ্গলবার লেনদেনের অঙ্ক ছিল ৩৬ কোটি ৪ লাখ টাকা। বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৯১টির, কমেছে ৯২টির। আর অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর।

ডিএসইএক্স বা প্রধান সূচক ১৪ দশমিক ০৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৫০ দশমিক ৯৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ দশমিক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৯৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ দশমিক ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৩০ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৪ দশমিক ৮৮ পয়েন্ট, সূচক হয়েছে ১৬ হাজার ৪২ পয়েন্ট। লেনদেনে অংশ নিয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৭২টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×