আমদানি-রফতানি সনদ মিলবে দুই ঘণ্টায়

  যুগান্তর রিপোর্ট ১৮ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমদানি-রফতানির সনদ পেতে আর সরকারি অফিসের দ্বারে দ্বারে ঘুরতে হবে না; অনলাইনে প্রয়োজনীয় নথি জমা দিয়ে মাত্র পৌনে দুই ঘণ্টার মধ্যে সনদ পাওয়া যাবে। রাজধানীর পুরানা পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে বুধবার নতুন সেবাটির উদ্বোধনের সময় এ তথ্য জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, সরকার ব্যবসার রাস্তা সহজ করার জন্য নানামুখী যে উদ্যোগ নিচ্ছে, নতুন এই অনলাইন লাইসেন্স মডিউল বা ওএলএম তার একটি। এই সেবা যেন ব্যবসায়ীদের উপকারে আসে এই দফতরের কর্মকর্তাদের সে বিষয়ে মনোযোগ দিতে হবে। আপনার কেউ মানুষের কষ্টের কারণ হবেন না- এটাই আমার অনুরোধ।

অনলাইন লাইসেন্স মডিউলের ওয়েবসাইটে (http://olm.ccie.gov.bd/registe) গিয়ে নিবন্ধন করে এই সেবা নেয়া যাবে।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মফিজুল ইসলাম বলেন, কর্মকর্তাদের ব্যক্তিগত সংস্পর্শে না এলে দুর্নীতির সুযোগ কমে যায়। দুর্নীতি যাতে না হয়, ঘুষ যাতে দিতে না হয় সেজন্যই ঘরে বসে সরকারি সেবা পাওয়ার এই ব্যবস্থা করা হয়েছে। আমদানি-রফতানির প্রধান নিয়ন্ত্রক প্রাণেশ রঞ্জন সূত্রধর জানান, বিশ্বব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান আইএফসির সহযোগিতায় এ সেবা চালু হয়েছে। উদ্যোগটি ২০১৫ সালে নেয়া হয়। তিনি বলেন, এক সপ্তাহ ধরে চলবে লাইসেন্স নবায়ন মেলা। লাইসেন্স নিতে ইচ্ছুক যে কেউ প্রয়োজনীয় তথ্য নিয়ে দফতরে এলে অল্প সময়ের দাফতরিক কাজ সারতে পারবেন। নিজস্ব ঠিকানা থেকে ডাউনলোড করতে পারবেন লাইসেন্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×