শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

  যুগান্তর রিপোর্ট ২৩ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লেনদেন

ইতিবাচক শেয়ারবাজার। বৃহস্পতিবার দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

ফলে দিনশেষে ডিএসইর সূচক বেড়েছে ১৩ পয়েন্ট এবং সিএসইর সূচক বেড়েছে ৬২ পয়েন্ট। তবে উভয় শেয়ারবাজারে বৃহস্পতিবার লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে- ডিএসইতে বৃহস্পতিবার ৩৫২টি কোম্পানির ১৬ কোটি ৫৪ লাখ শেয়ার লেনদেন হয়েছে। যার মোট মূল্য ৪৭৮ কোটি ৯০ লাখ টাকা। আগের দিনের চেয়ে যা ৬৪ কোটি টাকা কম। লেনদেনকৃত কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫৯টি কোম্পানির শেয়ারের, কমেছে ১৪৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর ব্রড সূচক আগের দিনের চেয়ে ১৩ দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৩৬ দশমিক ৮৫ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসই-৩০ মূল্যসূচক ৮ দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৫০ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসই শরিয়াহ সূচক ২ দশমিক ৩৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০৬ দশমিক ৮৫ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসইর বাজারমূলধন আগের দিনের চেয়ে বেড়ে ৩ লাখ ৮৮ হাজার টাকায় উন্নীত হয়েছে।

শীর্ষ দশ কোম্পানি : এদিন ডিএসইতে যে সব কোম্পানির শেয়ার বেশি লেনদেন হয়েছে সেগুলো হল- ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, ন্যাশনাল টিউবস, ফরচুন সুজ, ওরিয়ন ইনফিউমন, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, খুলনা পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, মুন্নু সিরামিক্স এবং সিলকো ফার্মাসিউটিক্যালস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×