কানাডা বাণিজ্য মেলা: ২৫ লাখ ডলারের রফতানি আদেশ এসেছে

  শিল্প-বাণিজ্য ডেস্ক ২৬ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডলার

বাংলাদেশ তৈরি পোশাক শিল্প কানাডার টরন্টোতে অনুষ্ঠিত ‘অ্যাপারেল টেক্সটাইল সোর্সিং কানাডা’ (এটিএসসি) থেকে প্রায় ২৫ লাখ ডলারের রফতানি আদেশ পাওয়া গেছে। খবর বাসস।

বিনিয়োগ উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক আবু মুখলেস আলমগীর হোসেন জানান, মেলায় বাংলাদেশের অংশগ্রহণকারীরা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে এবং বেশ কিছু সম্ভাব্য বিনিয়োগ আদেশ লাভে সফল হয়। তিনি জানান, মেলায় বাংলাদেশের ১০টি ফেব্রিক্স, গার্মেন্ট ও হোম টেক্সটাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নেয়।

তিনি বলেন, ডিকে টেক্সটাইল লিমিটেড, মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্যানাশে নিটেড ক্রিয়েশনস লিমিটেড ও হ্যান্ড টাচ সম্ভাব্য ক্রেতাদের কাছ থেকে উল্লেখযোগ্য সাড়া পায়। আশা করা যায়, মেলায় বাংলাদেশের অংশগ্রহণ উত্তর আমেরিকায় বাজার সম্প্রসারণের মধ্য দিয়ে বাংলাদেশের পোশাক শিল্পের জন্য নতুন দুয়ার খুলে দেবে। তিনি বলেন, হ্যান্ড টাচ মেলায় হাতে তৈরি এমব্রয়ডারি করা ফ্যাশনেবল পোশাক প্রদর্শন করে, যা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে এবং তারা বেশ কিছু চুক্তি করে।

যেগুলো শিগগিরই দৃশ্যমান বাণিজ্য আদেশে পরিণত হবে। উপ-পরিচালক জানান, উদ্যোক্তাদের আয়োজিত ফ্যাশন শোতে ইপিবি একটি স্লটের ব্যবস্থা করে এবং ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে ফ্যাশনেবল ও বেসিক পোশাক প্রদর্শন করে। তিনি বলেন, পোশাক শিল্প ও সরকারি উদ্যোগের বর্তমান পরিস্থিতি তুলে ধরতে এটিএসসি আয়োজিত একটি প্যানেল আলোচনায়ও বাংলাদেশ অংশগ্রহণ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×