শেয়ারবাজারে ব্যাপক দরপতন

  যুগান্তর রিপোর্ট ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টানা দরপতনের ধারায় রয়েছে দেশের শেয়ারবাজার। গত কয়েক দিনের ধারাবাহিকতায় চলতি সপ্তাহের প্রথম কার্যদিবস রোববারও প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব মূল্যসূচকের বড় দরপতন হয়েছে। এ নিয়ে টানা ছয় কার্যদিবস দরপতন হল শেয়ারবাজারে। ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স কমেছে ৭৪ পয়েন্ট। সিএসইর সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স ১৫১ পয়েন্ট কমেছে। মূল্যসূচকের পাশাপাশি এদিন উভয় বাজারে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম কমেছে। তবে ডিএসইতে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। অবশ্য অপর বাজার সিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। শেয়ারবাজারে টানা দরপতন শুরু হয়েছে ১৫ ফেব্রুয়ারি থেকে। আর ১৮ ফেব্রুয়ারি এক প্রকার ধস নামে উভয় বাজারে। ওই দিন ডিএসইর প্রধান মূল্যসূচকের ৯৯ পয়েন্ট এবং সিএসইর সার্বিক মূল্যসূচকের ১৭৮ পয়েন্ট পতন হয়। ডিএসইতে এদিন লেনদেন হওয়া ৬৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। বিপরীতে দাম কমেছে ২৪৩টির। আর দাম অপরিবর্তিত রয়েছে ২৩টির। দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৭৪ পয়েন্ট কমে ৫ হাজার ৮৩২ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্যসূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ২৮ পয়েন্ট কমে ২ হাজার ১৪২ পয়েন্টে অবস্থা করছে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৩৬১ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ২৮৯ কোটি ৬৬ লাখ টাকা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter