আয়কর ও কাস্টমস ক্যাডারে ব্যাপক রদবদল

  যুগান্তর রিপোর্ট ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গত কয়েক দিনে আয়কর ও কাস্টমস ক্যাডারের শীর্ষ পর্যায়ে ব্যাপক রদবদল আনা হয়েছে। রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য ‘সুশসান ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামোর’ আওতায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) রদবদল করা হয়েছে। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব সুরাইয়া পারভীন শেলীর সই করা আদেশ অনুযায়ী কর জরিপ ও পরিদর্শনের সদস্য জিয়া উদ্দিন মাহমুদকে কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা সদস্য এবং ট্যাকসেস অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. মাহবুবুর রহমানকে কর জরিপ ও পরিদর্শনের সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

এনবিআরের দ্বিতীয় সচিব (কর প্রশাসন-১) আজম উদ্দীন তালুকদারের সই করা আদেশে কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার (চলতি দায়িত্ব) সামস উদ্দিন আহমদকে কর অঞ্চল-২ ঢাকা এবং কর অঞ্চল রংপুরের কর কমিশনার (চলতি দায়িত্ব) মো. হারুন অর রশীদকে কর অঞ্চল-২ চট্টগ্রামে বদলি করা হয়েছে।

এছাড়া সুরাইয়া পারভীন শেলীর সই করা অপর আদেশে ৬ জন কমিশনারের দফতর বদল করা হয়েছে। এরমধ্যে কর অঞ্চল-২, ঢাকার কর কমিশনার মো. মেফতাহ উদ্দিন খান, কর অঞ্চল বরিশালের কর কমিশনার (চলতি দায়িত্ব) মোহাম্মদ জাহিদ হাসান, কর অঞ্চল বগুড়ার কর কমিশনার (চলতি দায়িত্ব) একেএম বদিউল আলমকে ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল ঢাকার সদস্য হিসেবে বদলি করা হয়েছে। একই সঙ্গে কর অঞ্চল সিলেটের কর কমিশনার (চলতি দায়িত্ব) সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, কর অঞ্চল খুলনার কর কমিশনার (চলতি দায়িত্ব) মো. ইকবাল হোসেনকে ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল, চট্টগ্রামের সদস্য এবং কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার (চলতি দায়িত্ব) জিএম আবুল কালাম কায়কোবাদকে ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল, রংপুরের সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে রোববার রাতে এনবিআরের দ্বিতীয় সচিব (কর প্রশাসন-১) আজম উদ্দীন তালুকদারের সই করা এক আদেশে ৭ জন অতিরিক্ত কর কমিশনারকে কর কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দিয়ে পদায়ন করা হয়।

এনবিআরের দ্বিতীয় সচিব (বোর্ড প্রশাসন-১) মো. সুলতান আহম্মদ সই করা অপর আদেশে এনবিআরের প্রথম সচিব (শুল্ক আধুনিকায়ন ও প্রকল্প ব্যবস্থাপনা) এবিএম শফিকুর রহমানকে প্রথম সচিব (শুল্ক নীতি) ও অতিরিক্ত দায়িত্ব প্রথম সচিব (শুল্ক মূল্যায়ন) এবং প্রথম সচিব (শুল্ক নীতি) মোহাম্মদ ফখরুল আলমকে প্রথম সচিব (শুল্ক আধুনিকায়ন ও প্রকল্প ব্যবস্থাপনা) হিসেবে বদলি করা হয়েছে।

মো. সুলতান আহম্মদ সই করা অপর আদেশে এনবিআরের দ্বিতীয় সচিব (শুল্ক মূল্যায়ন) মোহাম্মদ তফছির উদ্দিন ভূঁইয়াকে দ্বিতীয় সচিব (কাস্টমস ক্লাসিফিকেশন অ্যান্ড অ্যাডভান্স রুলিং) এবং দ্বিতীয় সচিব (অ্যাসাইকুডা ওয়ার্ল্ড) মোহাম্মদ মাহবুব হাসানকে দ্বিতীয় সচিব (শুল্ক মূল্যায়ন) হিসেবে বদলি করা হয়েছে।

একই সঙ্গে এনবিআরের দ্বিতীয় সচিব (বোর্ড প্রশাসন-১) মো. সুলতান আহম্মদের সই করা অপর আদেশে এনবিআরে সদ্য যোগদান করা ১ প্রথম সচিব ও ৯ দ্বিতীয় সচিবকে দফতর প্রদান করা হয়েছে। এনবিআরের দ্বিতীয় সচিব (শুল্ক ও ভ্যাট প্রশাসন-১) মো. শামসুদ্দীন সই করা আদেশে বিসিএস (শুল্ক ও আবগারি) ১৩ উপ-কমিশনার ও ১৭ সহকারী কমিশনারকে বদলি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×