ঢাকায় এডিবি প্রেসিডেন্ট

  যুগান্তর রিপোর্ট ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দু’দিনের সফরে সোমবার রাতে ঢাকায় এসেছেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) প্রেসিডেন্ট তাকিহিতো নাকাও। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করবেন। এডিবির ঢাকা অফিসের জনসংযোগ কর্মকর্তা গোবিন্দ বার এসব তথ্য জানান। তিনি জানান, ঢাকা সফরকালে এডিবির প্রেসিডেন্ট বাংলাদেশে সংস্থাটির অর্থায়নে বিদ্যুৎ, শিক্ষা, গ্রামীণ অবকাঠামো এবং রেল যোগাযোগ খাতের কয়েকটি চলমান প্রকল্প পরিদর্শন করবেন। উল্লেখ্য, বাংলাদেশ এডিবিতে ১৯৭৩ সালে যোগ দেয় এবং সদস্য দেশগুলোর মধ্যে সংস্থাটি ১৯৮২ সালে বাংলাদেশে প্রথম মাঠ পর্যায়ে কার্যালয় স্থাপন করে। সদস্য হওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটি বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে ঋণ ও অনুদান সহায়তা প্রদান করে আসছে। এডিবি বাংলাদেশে প্রধানত বিদ্যুৎ, জ্বালানি, স্থানীয় সরকার, পরিবহন, শিক্ষা, কৃষি, পানিসম্পদ, সুশাসন, স্বাস্থ্য ও আর্থিক খাতে ঋণ সহায়তা প্রদান করে থাকে। এ পর্যন্ত এডিবি প্রায় দুই হাজার কোটি ডলারের বেশি ঋণ দিয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter