শেয়ারবাজারে টানা দরপতন

  যুগান্তর রিপোর্ট ১৫ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টানা দরপতনের ধারায় ফিরেছে শেয়ারবাজার। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও উভয় বাজারে সূচকের পতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৮৯ পয়েন্ট কমেছে। গত মঙ্গল ও বুধবারও শেয়ারবাজারে সূচকের পতন হয়। বাজার বিশ্লেষণে দেখা গেছে, এদিন ডিএসইর প্রধান সূচক ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৭১০ পয়েন্টে। ডিএসইর অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৬ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮০ ও ১৬৩৮ পয়েন্টে। ডিএসইতে বৃহস্পতিবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩১৯ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের কার্যদিবস থেকে ৭০ কোটি টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৮৯ কোটি টাকার। ডিএসইতে এদিন ৩৪৫টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×