ইউনূসুর রহমান নতুন চেয়ারম্যান

ডিএসইতে ৬ পরিচালক নিয়োগ

  যুগান্তর রিপোর্ট ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরবর্তী চেয়ারম্যান হচ্ছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব ইউনূসুর রহমান। স্বতন্ত্র পরিচালক হিসেবে মঙ্গলবার তার নাম অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া আরও ৫ জন পরিচালকের অনুমোদন দিয়েছে কমিশন। তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মাসুদুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব সালমা নাসরিন, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মুনতাকিম আশরাফ, বাংলাদেশ ব্যাংকের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা হাবিবুল্লাহ বাহার ও অধ্যাপক ড. একেএম মাসুদ। এর মাধ্যমে স্বতন্ত্র পরিচালকের শূন্য পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত হল। মঙ্গলবার বিএসইসির কমিশন সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর এদের মধ্য থেকেই একজনকে আগামী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হবে। সে হিসাবে ইউনূসুর রহমানই হচ্ছেন পরবর্তী চেয়ারম্যান।

ডিমিউচুয়ালাইজেশন আইন অনুসারে ডিএসইর পর্ষদের মোট সদস্য সংখ্যা ১৩। এর মধ্যে সরকার মনোনীত স্বতন্ত্র পরিচালকের সংখ্যা ৭, শেয়ারহোল্ডারদের মাধ্যমে নির্বাচিত ৪, কৌশলগত বিনিয়োগকারীদের মধ্য থেকে ১ জন এবং ব্যবস্থাপনা পরিচালক পদাধিকারবলে পর্ষদের সদস্য। স্বতন্ত্রদের মধ্যে ৬ জনের মেয়াদ ১১ ফেব্র“য়ারি শেষ হয়েছে। এর আগেই পদগুলো পূরণের জন্য ১৮ জনের তালিকা কমিশনে পাঠায় ডিএসই। এই তালিকা থেকে বাছাই করে ৬ জনকে স্বতন্ত্র পরিচালক করা হয়। বাকি আরেকজন স্বতন্ত্র পরিচালক হলেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিজুর রহমান।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত