খবর ও ছবি

  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

এবি ব্যাংকের ট্রেনিং একাডেমিতে ব্যাংকের ফ্রন্ট ডেস্ক অফিসারদের জন্য ‘ব্যাংকিং ফাউন্ডেশন কোর্স’ আয়োজন করা হয়। প্রশিক্ষণ কর্মসূচিটি উদ্বোধন করেন ব্যাংকের ডিএমডি মাহমুদুল আলম। সংবাদ বিজ্ঞপ্তি।

বিজ্ঞান জাদুঘরে জলবায়ু সম্মেলন

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে সোমবার ‘কার্বন কমাও : জীবন বাঁচাও’ শীর্ষক জলবায়ু সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাভারের অ্যাসেড স্কুলের ১৮৫ শিক্ষার্থী অংশ নেয়। অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী। শিক্ষার্থীদের মধ্যে আসিফুল ইসলাম, নাফিউর রহমান ও ফারজানা ইসলাম জলবায়ু রক্ষার গুরুত্ব তুলে ধরে বক্তব্য দেয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পরিকল্পনা উন্নয়ন ও একাডেমির পরিচালক ড. নুরুজ্জামান। সংবাদ বিজ্ঞপ্তি।

Zahir Steel & Re-rolling Mills Ltd. (ZSRM)-এর ডেমরা ফ্যাক্টরি প্রাঙ্গণে ZSRM-এর ‘20 Years Celebration & Annual Meet-2020’ শিরোনামে এক অনুষ্ঠান শনিবার উদযাপিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তঝজগ-এর ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ুন কবীর। উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান হাসান উদ্দিন আহম্মদ প্রমুখ।

ইবিএল-ট্রাভেল আর্ট চুক্তি

ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) ও ডিয়ারলাইফ বিডি ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান ট্রাভেল আর্টের মধ্যে সম্প্রতি ঢাকায় একটি গ্রাহক সুবিধা চুক্তি হয়েছে। ইবিএল রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম খোরশেদ আনোয়ার এবং ট্রাভেল আর্টের প্রধান নির্বাহী তামান্না রাব্বানী চুক্তি সই করেন। ইবিএল ওমেন ব্যাংকিং এবং বিজনেস লায়াবিলিটি প্রধান মো. জাহেদ চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক সেন্ট্রাল হসপিটালে এনআইসিইউ সেবার উদ্বোধন

ইসলামী ব্যাংক সেন্ট্রাল হসপিটালে নিওনেটাল (নবজাতক) ইনটেনসিভ কেয়ার ইউনিট (এনআইসিইউ) সেবার উদ্বোধন করা হয়েছে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ইউসিফ আবদুল্লাহ আল-রাজী সোমবার ইসলামী ব্যাংক সেন্ট্রাল হসপিটাল, কাকরাইলে প্রধান অতিথি হিসেবে এনআইসিইউ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংক ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নাজমুল হাসান। সংবাদ বিজ্ঞপ্তি।

রিহ্যাব সচিবালয়ে বিশ্বব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রিহ্যাব নেতাদের উদ্যোগে মঙ্গলবার ‘হাউজিং ফিন্যান্স ইন বাংলাদেশ’ শীর্ষক একটি যৌথ সভা অনুষ্ঠিত হয়। রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন কাজলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রিহ্যাব সহসভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূঁইয়া, রিহ্যাব সহসভাপতি ফিন্যান্স প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা, বিশ্বব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন লিড ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট সাইমন ক্রিস্টোফার, সিনিয়র ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট একেএম আবদুল্লাহ, সিনিয়র ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট নামুস জহির ও ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট সাদিয়া আফরিন। সংবাদ বিজ্ঞপ্তি।

আইইউবিতে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সেমিনার

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) অনুষ্ঠিত হল সেমিনার। পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ), আইইউবির স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট (এসইএসম) ও কমিউনিটি ডেভেলপমেন্ট ফর পিস সোমবার যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এটিইউ’র অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান। বক্তব্য দেন এটিআই’র অতিরিক্ত আইজি মোহাম্মদ আবুল কাশেম। উপস্থিত ছিলেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক মিলান পাগন, বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মরটন, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কানবার হুসেন- বর, এটিইউ’র ডিআইজি মো. দিদার আহমেদ ও মো. হায়দার আলী খান। সংবাদ বিজ্ঞপ্তি।

গার্ডিয়ান লাইফের আইএসও সনদ অর্জন

গার্ডিয়ান লাইফের হেড অফিসে মঙ্গলবার আয়োজিত এক অনুষ্ঠানে আইএসও কিউএআর বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রশিদ এম আখতারের কাছ থেকে আইএসও ৯০০১:২০১৫ এবং আইএসও ২৭০০১:২০১৩ সার্টিফিকেটগুলো গ্রহণ করেন গার্ডিয়ান লাইফের স্পন্সর ও পৃষ্ঠপোষক তপন চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী, গার্ডিয়ান লাইফের স্পন্সর সৈয়দ নাসিম মঞ্জুর, সামির আহমদ, ব্যারিস্টার নিহাদ কবির। ডেভিড জেমস হাওয়ার্ড গ্রিফিথস, মুখ্য নির্বাহী কর্মকর্তা এমএম মনিরুল আলম, সাজ্জাদুল করিম, উপব্যবস্থাপনা পরিচালক শেখ রাকিবুল করিম, এসইভিপি শামীম আহমেদ, ইভিপি তাহসিনুর রহিম প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত