ভিয়েতনামে গেলেন বাণিজ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বৈঠকে যোগ দিতে ভিয়েতনাম গেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। মঙ্গলবার থেকে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে তিন দিনব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। দেশটির উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে বাণিজ্যমন্ত্রী এ সভায় যোগদান করছেন। এ উদ্দেশ্যে সোমবার গভীর রাতেই তিনি ঢাকা ত্যাগ করেছেন। যৌথভাবে এ বৈঠকের আয়োজন করছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম এবং ভিয়েতনাম সরকার।

বৈঠকে আসেনের সদস্যভুক্ত দেশগুলোসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা, আন্তর্জাতিক সংস্থার নেতারা, উল্লেখযোগ্য কর্পোরেশন ও শিক্ষাবিদরা যোগ দিয়েছেন। এতে আসেন অঞ্চলে ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলুশনের সম্ভাবনা ও প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে।

এছাড়া এ বিষয়ে নীতিনির্ধারণ ও পারস্পরিক সহযোগিতার বিষয়গুলো স্থান পাবে। সভায় বিশেষ করে আঞ্চলিক এবং বিশ্ব বাণিজ্য, অর্থনৈতিক ও সামাজিক বিভিন্ন কার্যক্রম বিষয়ে আলোচনা হবে। এছাড়া বাণিজ্যমন্ত্রী ভিয়েতনামের প্রধানমন্ত্রী, সভায় আগত বিভিন্ন দেশের মন্ত্রীর সঙ্গে একান্তে বৈঠক করবেন। ১৪ সেপ্টেম্বর মন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter