রোবট দিয়ে গ্রাহকসেবা দেবে রবি

  যুগান্তর ডেস্ক ২৩ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রবির রোবট সেবা চালু
রবির রোবট সেবা চালু

গ্রাহকসেবা দিতে কৃত্রিম বুদ্ধিমত্তার ইনটেলিজেন্ট হিউম্যানওয়েড বা সার্ভিস রোবট চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। রোববার রাজধানীতে অপারেটরটির কর্পোরেট অফিসের এক্সপেরিয়েন্স সেন্টারে সার্ভিসবটটি উদ্বোধন করে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়। রবি-সার্ভিসবটের সার্ভিস ফিচারগুলো তুলে ধরেন আসিফ নাইমুর রশীদ।

তিনি জানান, রবি-সার্ভিসবট একটি উদ্ভাবনী ট্রাই-পোলার প্রাইভেট ক্লাউড আর্কিটেকচার যা যে কোনো পরিবেশে স্মার্ট ও পারসোনালাইজড সেবা দিতে সক্ষম। এটি ব্যবহারকারীদের সঙ্গে স্বাভাবিক ভাব-আদান-প্রদান করতে পারে।

এর মাধ্যমে ইউজার ম্যানেজমেন্ট, কমিউনিকেশনস সাপোর্ট, রিমোট হার্ডওয়্যার কন্ট্রোল, ডেটা স্টোরেজ ও অন্যান্য সুবিধা পাওয়া যাবে। রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা সমন্বিত রবি-সার্ভিসবটের উদ্বোধন স্পষ্টতই প্রমাণ করে ডিজিটাল কোম্পানি হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে রবি।

এর মাধ্যমে গ্রাহককে মানসম্মত সেবা দেয়া সম্ভব হবে। সার্ভিসবট উদ্বোধনীতে আরও উপস্থিত ছিলেন রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদসহ প্রমুখ।

-টেকশহর/আইটি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×