অ্যাসোসিও পুরস্কার পেল ইনফো-সরকার ৩

  যুগান্তর ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন (ইনফো-সরকার ৩য় পর্যায়) শীর্ষক প্রকল্প আইসিটি খাতের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আইসিটি খাতে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাসোসিও অ্যাওয়ার্ড লাভ করেছে।

ইনফো-সরকার তৃতীয় পর্যায় প্রকল্প সমগ্র বাংলাদেশের ২৬০০ ইউনিয়নে গ্রামের সাধারণ জনমানুষের কাছে ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে উচ্চগতির ইন্টারনেট অবকাঠামো তৈরির স্বীকৃতিস্বরূপ ডিজিটাল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এই পুরস্কার লাভ করেছে। জাপানে অনুষ্ঠিত অ্যাসোসিও ডিজিটাল সামিট ২০১৮-এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব ৮ নভেম্বর ২০১৮ পুরস্কারটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। অ্যাসোসিও ২০১৮ পুরস্কারটি গ্রহণের ফলে সিটিজেন সার্ভিস এবং ডিজিটাল গভর্নমেন্ট বাস্তবায়নের ক্ষেত্রে সরকারের বর্তমান সক্ষমতার বিষয়টি আন্তর্জাতিকভাবে বিশেষ পরিচিতি লাভ করছে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বলতর হয়েছে। উল্লেখ্য, অ্যাসোসিও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্ব দান এবং অনন্যসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অ্যাসোসিও অ্যাওয়ার্ড ২০১০ প্রদান করে। এ ছাড়া আইসিটি সেক্টরে অনন্য অবদান রাখায় বর্তমান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে আজীবন অ্যাসোসিও সম্মাননা প্রদান করে।

-সাইফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×