ইউটিউব চলবে অকুলাসে

  যুগান্তর ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেসবুকের ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট অকুলাস গো’তে এখন ইউটিউব কনটেন্ট দেখা যাবে। অকুলাস স্টোর প্ল্যাটফর্মে মঙ্গলবার ইউটিউব ভিআর অ্যাপটি উন্মোচন করা হয়। যারা গেম খেলতে আগ্রহী নন বরং থ্রিডি ভিডিও দেখতে ভালোবাসেন তাদের কথা ভেবেই ইউটিউব অ্যাপের ভিআর সংস্করণটি আনা হয়েছে।

ইউটিউব ভিআর অ্যাপ ৩৬০ ডিগ্রি ও থ্রিডি ভিডিও সমর্থন করবে। এতে সোশ্যাল কিছু ফিচারও থাকবে। যেমন অপরিচিত ভিআর ব্যবহারকারীদের সঙ্গে মিলেও ভিডিও দেখার অপশন থাকবে। চাইলে ভিডিওটি দেখার সময় তা নিয়ে অন্যদের সঙ্গে চ্যাটও করা যাবে। এর আগে গুগলের ভিআর প্ল্যাটফর্ম ডে ড্রিম, প্লে স্টেশন ভিআর, অকুলাস রিফ্ট ও এইচটিসি ভাইভের স্ট্রিম ভিআর প্ল্যাটফর্মে অ্যাপটি যুক্ত করা হয়। ফেসবুকের অকুলাস গো হেডসেট এখনও প্রাথমিক অবস্থায়। তাই এর মানও খুব বেশি উন্নত হয়নি। এটির মান বাড়াতে কাজ চলছে।

-আইটি ডেস্ক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×