সিঙ্গলস ডে’র মোবাইল বিক্রিতে শীর্ষে অ্যাপল

  যুগান্তর ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আলিবাবা’র সিঙ্গলস ডে-তে বিক্রি হওয়া স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় শীর্ষস্থান দখলে নিয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। চীনা ই-কমার্স জায়ান্টটির বার্ষিক সবচেয়ে বড় কেনাকাটার দিনটিতে আইফোন নির্মাতাদের সঙ্গে পেরে ওঠেনি অ্যাপলের চীনা প্রতিদ্বন্দ্বীরা।

এদিন বিভিন্ন খাতে সবচেয়ে বেশি গ্রস মার্চেন্ডাইজিং ভ্যালু বা জিএমভি অর্জন করা পণ্যগুলোর তালিকা প্রকাশ করেছে আলিবাবা। গ্রস মার্চেন্ডাইজিং ভ্যালু বলতে অনলাইন খুচরা বিক্রির প্ল্যাটফর্মে বিক্রি হওয়া পণ্যের মোট দামকে বোঝানো হয়। মোবাইল ফোন খাতে তালিকায় সবার উপরে ছিল অ্যাপলের নাম, তবে অ্যাপলের কত সংখ্যক ইউনিট ডিভাইস বিক্রি হয়েছে বা এক্ষেত্রে জিএমভি কত তা নিয়ে কোনো তথ্য প্রকাশ করেনি আলিবাবা।

সিঙ্গলস ডে-তে ১০০০ কোটি ইউয়ান বা ১.৪৩৬ কোটি ডলারের বেশি পণ্য বিক্রি করেছে ২৩৭টি প্রতিষ্ঠান, এগুলোর মধ্যে অ্যাপল একটি বলে উল্লেখ করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির প্রতিবেদনে। কোন মডেলের আইফোন কেমন বিক্রি হয়েছে তা নিয়েও কোনো সংখ্যা প্রকাশ করেনি আলিবাবা। -আইটি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×