আইওএস আপডেটের সময় আইফোন বিস্ফোরণ

  যুগান্তর ডেস্ক    ১৭ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইফোন বিস্ফোরণ
আইফোন বিস্ফোরণ। ছবি: সংগৃহীত

সফটওয়্যার আপডেট নেয়ার সময় আইফোন-১০ এ বিস্ফোরণ ঘটেছে। দুর্ঘটনাটি সম্পর্কে জানান ওয়াশিংটনের ফেডারেল ওয়ে শহরের বাসিন্দা রাহিল মোহাম্মদ। নিজের টুইট পোস্টে লেখন, আইওএস ১২.১ আপডেট নেয়ার সময় ফোনটি চার্জে ছিল।

রিস্টার্ট নেয়ার পর ফোনটি অনেক গরম হয়ে যায়। তাই হাতে নেয়ার পর মুহূর্তেই ফোনটি ফেলে দিই। এরপর এটি থেকে ধোঁয়া বের হতে শুরু করে এবং আগুন ধরে যায়।

বিস্ফোরণের আগেই ফোনটির চার্জিং প্ল্যাগ খুলে ফেলা হয় জানিয়ে ওই ব্যক্তি বলেন, অ্যাপলের অফিসিয়াল চার্জারই ব্যবহার করেছিলেন তিনি। জানুয়ারিতে ফোনটি কেনার পর এতদিন পর্যন্ত খুব স্বাভাবিকভাবেই কাজ করছিল।

তার টুইটের জবাবে অ্যাপল সাপোর্ট জানিয়েছে, এটা আইফোন ১০-এর প্রত্যাশিত আচরণ নয়। দ্রুতই সমস্যাটির সমাধান করা হবে। ত্র“টি শনাক্তে তারা রাহিল মোহাম্মদের বিস্ফোরিত ফোনটিও দেখতে চেয়েছে। আইফোন ১০ বাজারে ছাড়া হয় গত বছরের নভেম্বরে। এ পর্যন্ত ফোনটি নিয়ে খুব বেশি অভিযোগ পাওয়া যায়নি।

এর আগে গত আগস্টে চীনের সাংহাইয়ে চলন্ত গাড়ির মধ্যে আইফোন-৬ এর বিস্ফোরণ ঘটে। গাড়িতে থাকা ড্যাশক্যামে বিস্ফোরণের ভিডিওটি ধরা পড়ে। এতে দেখা যায়, গাড়ির ড্যাশবোর্ডে রাখা আইফোন-৬ এর মধ্যে হঠাৎ করেই আগুন ধরে যায়। এরপর অনেকাংশ গলে যায়।

-আইটি ডেস্ক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×