ক্রিপ্টোকারেন্সিতে রবিনহুড

  যুগান্তর ডেস্ক ২৮ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্রিপ্টোকারেন্সিতে রবিনহুড

ক্রিপ্টোকারেন্সির আকর্ষণ যেন শেষ হচ্ছে না। অনেকেই মনে করছেন এটিই লেনদেনের ভবিষ্যৎ। আবার অনেকেই মনে করছেন সময়ের সঙ্গে হঠাৎ এ উন্মত্ততা হারিয়ে যাবে।

এরই মধ্যে রবিনহুড ক্রিপ্টোকারেন্সিকে দিয়েছে একটি ভালো খবর। অনলাইনভিত্তিক বিনা মূল্যে শেয়ার বেচাকেনার সাইটটি এবার ক্রিপ্টোকারেন্সি লেনদেনও করবে।

শুরুতে শুধু বিটকয়েন ও ইথারিয়ামের লেনদেন হবে রবিনহুডে। পরে এটির ব্যাপ্তি আরও বাড়তে পারে। ফলে সাধারণ বিনিয়োগকারীরা কোনো বাড়তি খরচ ছাড়া বিটকয়েন কিনতে পারবেন।

রবিনহুডের সহপ্রতিষ্ঠাতা ও যুগ্ম প্রধান নির্বাহী বাইজু বাট বলেন, ক্রিপ্টোকারেন্সি নিয়ে এখন অনেকের মধ্যেই আগ্রহ তৈরি হয়েছে। এ লেনদেনকে আরও সহজ ও কম খরচে করার জন্য সহায়তা করবে তাদের সাইট।

আকাশছোঁয়া জনপ্রিয়তায় বিটকয়েনের দামও পৌঁছেছে প্রায় ২০ হাজার ডলারে। সম্প্রতি বিটকয়েনের বাজারমূল্য অবশ্য ভালো যাচ্ছে না। দাম কমে ১১ হাজার ডলার হলেও তা কম নয়।

ধারণা করা হচ্ছে রবিনহুডে অন্তর্ভুক্তি বিটকয়েনকে আরও জনপ্রিয় করবে। তবে ক্রিপ্টোকারেন্সির ‘ওরাকল’ বলে খ্যাত ভিনি লিঙ্গাম বলেন, বিটকয়েন সামনের দিনগুলোয় আরও দাম হারাবে।

যদিও বিটকয়েন ক্যাশের জনপ্রিয়তা বাড়বে। এদিকে যুক্তরাজ্য, চীনসহ অনেক দেশ বিটকয়েনের বিরুদ্ধে অভিযান পরিচালনার ঘোষণা দিয়েছে। যুক্তরাষ্ট্র এখনও চুপ থাকলেও তারা বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। -আইটি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×