মনিটরিং সেন্টার স্থাপনে বিটিআরসির দরপত্র আহ্বান

  আইটি ডেস্ক ২২ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মনিটরিং সেন্টার স্থাপনে বিটিআরসির দরপত্র আহ্বান

টেলিকম সেবার ওপর নজরদারি করতে একটি মনিটরিং সেন্টার স্থাপনে দরপত্র আহ্বান করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।

বৃহস্পতিবার বহুল আলোচিত এ প্রকল্পের দরপত্র চাওয়া হয়। মনিটরিং সেন্টারটি হলে অপারেটরসহ সংশ্লিষ্ট খাতের অন্য সব সেবার ওপরও নজরদারি বাড়ানো সম্ভব হবে।

এ ছাড়া অপারেটরদের নেটওয়ার্ক, ডেটার ব্যবহার পর্যবেক্ষণসহ গ্রাহকের ওপর সরাসরি নজরদারিও করতে পারবে বিটিআরসি। আন্তর্জাতিক এ দরপত্রে বিজয়ী কোম্পানির কাছ থেকে তিন বছরের জন্য সেবা নেয়া হবে।

যার মধ্যে অপারেটরদের কল ডিটেইলস রেকর্ড পর্যালোচনা করতে পারার সক্ষমতাও পাবে নিয়ন্ত্রক সংস্থা। সংশ্লিষ্টরা বলছেন, অপারেটরদের সঙ্গে বিটিআরসির যেসব বিষয়ে এখনও হিসাবের পার্থক্য থাকে এর মাধ্যমে তা দূর হবে। অপারেটরদের সেবার মান নিয়ে সবচেয়ে বেশি কাজ হবে।

এছাড়া তাদের অডিটের কাজটিও সহজ হবে। একইসঙ্গে অপারেটরগুলো কোথায় কোথায় তাদের সেবার মানদণ্ড নিশ্চিত করতে পারছে না সেগুলো কম্পিউটারের মনিটরেই পেয়ে যাবে বিটিআরসি।

চলতি বছরের নভেম্বরেই এ বিষয়ে একটি প্রস্তাবনা পাস করে নিয়ন্ত্রক সংস্থা। যার ভিত্তিতে এ দরপত্র আহ্বান করা হল। তবে এমন একটি সেবা নেয়ার জন্য কয়েক বছর আগেই পরিকল্পনা করা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×